নিজস্ব প্রতিবেদক :- করোনা ভাইরাস সংক্রমন থেকে দেশের মানুষকে সর্তক্য থাকতে সামাজিক আর্থিক ঋণদান কার্যক্রম প্রতিষ্ঠান বাসা ফাউন্ডেশনের পরিচালক সামাজিক মাধ্যমে সচেতনতামূলক এক বার্তা দিয়েছেন। আর তিনি হলেন বরিশাল জেলার গৌরনদী উপজেলার সরিকল ইউনিয়নের মহিষা গ্রামের বিশিষ্ট সমাজসেবক ও উত্তরণ সাংস্কৃতিক সংর্ঘের সভাপতি কাজী বোরহানুল ইসলামের একমাত্র ছেলে কাজী সাইফুল ইসলাম তমাল ।

তিনি তার ফেইসবুক লাইভে আঠারো কোটি মানুষের মধ্যে তিন কোটি মানুষ হোম করেন্টাইনে থাকছে না তাই আতœীয়স্বজন, বন্ধুবান্ধব ও দেশের মানুষকে হোম করেন্টাইনে থাকার জন্য অনুরোধ করেন তিনি। বিনা প্রয়োজনে ঘরের বাহিরে চলাচল নিসেদ করে তিনি বলেন, আমরা অপ্রয়োজনে বাহিরে যাওয়া থেকে বিরত থাকি। পিতামাতা, স্ত্রী-সন্তানসহ পরিবারের সদস্যদের নিরাপদ রাখতে তিনি মাক্স ব্যবহার করা সহ বাহির থেকে আসার পর সাবান দিয়ে হাত ও মুখ ধুতে অনুরোধ করে।

এছাড়াও তিনি তার ফেইসবুক লাইভে দেশের এবং স্থানিয় প্রশাসনকে ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, প্রশাসন তাদের জীবনের মায়া ত্যাগ করে ঝুকি নিয়ে শহর পর্যায় খেকে মাঠ পর্যায়ে আমাদের নিরাপত্তার জন্য কঠোর পরিশ্রম করতেছে, তাদেরকে ধন্যবাদ জ্ঞাপন করি।

তিনি স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তাসহ স্বাস্থ্যমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে বলেন, করোনা প্রতিরোধে স্বাস্থ্যমন্ত্রী বিষেশ ভাবে গুরুত্বপূর্ন ভূমিকা রাখছেন। দেশের মানুষকে সচেতন থাকতে স্বাস্থ্যমন্ত্রনালয় প্রতিদিন করোনার আপডেট দিচ্ছে।

লাইভে তার এলাকার সরিকল বাজার বন্দর ব্যবসায়িদের মধ্যে যারা ছোট ব্যবসায়ি তাদেরকে নুন্নতম পনেরো দিনের খাবারের ব্যবস্থা করার মহতি উদ্যোগ গ্রহন করবে এমন কথা ব্যক্ত করেন তিনি। তিনি সমাজের বিত্তশালীদের আহবান করেন দুস্থদের পাশে দ্বারাতে।

বাসা ফাইন্ডেশনের চেয়ারম্যানের এরকম মহত বাণী মানুষের মাঝে ছড়িয়ে দেয়ায় সাধুবাদ যানিয়ে ধন্যবাদ জ্ঞাপন করেন ডেইলী রাঙা প্রভাত পত্রিকার সম্পাদক ও প্রকাশক রফিকুল ইসলাম রনি।

Share.
Exit mobile version