বরিশাল অফিস :- জেলার আগৈলঝাড়া উপজেলায় চলতি মৌসুমে বোরো ধানের বাম্পার ফলন হলেও করোনা আতঙ্কে ধানকাটা শ্রমিকের তীব্র সংকট দেখা দেয়ায় স্বেচ্ছাশ্রমে কৃষকের ক্ষেতের পাকা ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিয়েছে ছাত্রলীগের কর্মীরা।

জানা গেছে, শ্রমিক সংকটে কৃষকের মহাদুর্যোগের সময় শুক্রবার সকালে আগৈলঝাড়ার গৈলা ইউনিয়নের কান্দিরপাড় এলাকার চাষী আনিচ সরদারের এক একর জমির পাকা ধান স্বেচ্ছাশ্রমে কেটে তা মাথায় করে বাড়িতে এনে মাড়াই করে দিয়েছে ছাত্রলীগের কর্মীরা। ছাত্রলীগ কর্মী সঞ্জয় বাড়ৈর জানান, ২৫ জন কর্মী জমির কাদা-পানি উপেক্ষা করে ধান কাটার কাজে অংশ নিয়ে প্রায় এক কিলোমিটার দূরে কৃষক আনিচ সরদারের বাড়িতে মাথায় করে কাটা ধান পৌঁছে দিয়ে তা মাড়াই করে দিয়েছেন।

সঞ্জয় বাড়ৈ আরও জানান, উপজেলার যেকোন কৃষক তাদের জমির পাকা ধান কাটতে শ্রমিক না পেলে তাদের খবর দিলেই তারা স্বেচ্ছাশ্রমে কৃষকের জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দিবেন।

কৃষক আনিচ সরদারের জানান, ধান কাটা শ্রমিক না পেয়ে চরম সমস্যার মধ্যে থাকায় জমিতেই তার পাকা ধান নষ্ট হয়ে যাচ্ছিল। স্থানীয় ছাত্রলীগের কর্মীরা স্বেচ্ছাশ্রমে তার ধান কেটে না দিলে পাকা ধান ক্ষেতেই নষ্ট হয়ে যেতো। এজন্য তিনি ছাত্রলীগের কর্মীদের কৃতজ্ঞ চিত্তে ধন্যবাদ জ্ঞাপন করেন।

Share.
Exit mobile version