বরিশাল অফিস :-  বরিশাল কেন্দ্রীয় কারাগার থেকে বিশেষ ক্ষমায় করোনার কারণে সরকারের সিদ্ধান্ত অনুসারে ১০ বন্দির মুক্তির আদেশ করোনার আসে। এরমধ্যে তিনজনের বিরুদ্ধে নতুন মামলার জটিলতা থাকায় রবিবার দুপুর দুইটার দিকে সাতজন মুক্তিপ্রাপ্ত বন্দিকে কারাগার থেকে ছেড়ে দেয়া হয়েছে। যারা মুক্তি পেয়েছেন তারা লঘুদন্ডপ্রাপ্ত।

বরিশাল কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বনিক জানান, বিশেষ ক্ষমায় মুক্তির প্রথম দিনে ১০ জন বন্দিকে মুক্তির নির্দেশনা আসে। এরআগে বরিশাল কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ ২৪২ জন বন্দিকে মুক্তি দেয়ার জন্য সুপারিশ করেছে। যারমধ্যে ৭৩ জন যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামি রয়েছে। যাদের অন্তত ২০ বছর সাজা ভোগ করা হয়েছে।

মুক্তিপ্রাপ্তরা হচ্ছেন-বরিশাল বন্দর থানার বাসিন্দা শরীফ উদ্দিন মোল্লা, রাজবাড়ীর পাংশা এলাকার দবির উদ্দিন, নগরীর কাউনিয়ার বাসিন্দা সাইফুল ইসলাম ও শামিম খলিফা, কাশিপুর এলাকার কহিনুর বেগম, বেতাগীর সুজন কর্মকার, উজিরপুরের গুঠিয়া এলাকার হালিম হাওলাদার, কোতয়ালী এলাকার মাইনুল ইসলাম ও আসলাম ঘরামী এবং গৌরনদীর রাসেল প্যাদা।

উল্লেখ্য, বরিশাল কেন্দ্রীয় কারাগারের ধারণক্ষমতা ৬৩৩ জন, যেখান রবিবার সকালে সর্বশেষ হিসেব অনুযায়ী ১৩১৫ জন বন্দি রয়েছেন।

Share.
Exit mobile version