আরিফ হোসেন, অতিথি প্রতিবেদক :- টানা ২২ দিন করোনার সঙ্গে যুদ্ধ করে বরিশালের উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে করোনা ভাইরাস কে জয় করে বাড়ী ফিরলেন ৯ বছরের শিশু রিফাত ফরাজী ওরফে রাহাত ফরাজী।

৫ মে সোমবার সকালে স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ছাড়পত্র পেয়ে বাবার সাথে জেলার বাবুগঞ্জ উপজেলার মধ্য রাকুদিয়া বাড়ি ফিরে গেছে শিশুটি।

মরণঘাতী করোনা জয়ী শিশুটি পুরোপুরি সুস্থ বলে জানিয়েছেন উজিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শওকত আলী।

গত ১৩ এপ্রিল বাবুগঞ্জ উপজেলার মধ্য রাকুদিয়া থেকে সর্দি, জ্বর, কাশি, গলাব্যাথা ও শ্বাসকষ্ট জনিত সমস্যার কারণে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয় রিফাত ফরাজীকে।

তার শরীরে করোনার উপসর্গ থাকায় তাকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়।

১৬ এপ্রিল বৃহস্পতিবার রাত আটটার দিকে প্রকাশ হওয়া তার রিপোর্টে কোভিড-১৯ পজেটিভ আসে। এ কারণে ভর্তির পর থেকেই শিশুটি উজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে চিকিৎসা দেয়া হয়েছে।

এর আট দিন পরে গত ২৪ এপ্রিল ওই শিশুটির পুনরায় নমুনা সংগ্রহ করে তা পরিক্ষার জন্য আরটি-পিসিআর ল্যাবে প্রেরণ করা হয়। দ্বিতীয় দফায় করা পরীক্ষায় তার কোভিড-১৯ নেগেটিভ আসে।

এ ব্যাপারে রিফাত এর বাবা শিমুল ফরাজি বলেন, ২ রা মে তার ছেলের নমুনা সংগ্রহ করে তৃতীয় দফায় শের-ই-বাংলা মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের আরটি-পিসিআর ল্যাবে পাঠানো হয়। ৩ মে রাতে তৃতীয় দফায় পরীক্ষার ফলাফল নেগেটিভ আসে। আর তাই ৪ ঠা মে সকালে শিশুটিকে সুস্থতার ছাড়পত্র দিয়ে তাদের বাড়িতে পাঠিয়ে দেয়া হয়েছে । তিনি নিজেও ছেলের সাথে ১৪ দিন কোয়ারেন্টাইনে ছিলেন।

Share.
Exit mobile version