জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়ের ৫০ তম জন্মদিন আজ। ৪৯ বছর পূর্ণ করলেন প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।
মুক্তিযুদ্ধ চলাকালিন সময়ে ১৯৭১ সালের ২৭ জুলাই পরমাণু বিজ্ঞানী এম এ ওয়াজেদ মিয়া ও শেখ হাসিনার প্রথম সন্তান জয়ের জন্ম ঢাকায়। তার নাম রাখেন  নানা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
জন্মদিনে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছার জোয়ারে ভাসছেন ডিজিটাল বাংলাদেশের রুপকার  সজীব ওয়াজেদ জয়। বাংলাদেশ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা ২৭ জুলাই প্রথম প্রহর থেকেই ফেইসবুকে সজীব ওয়াজেদ জয়কে জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছেন।
ফেইসবুক পেইজে সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে ছবি দিয়ে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন বিদ্যুৎ,জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।
তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক তার ফেইসবুক পাতায় সজীব ওয়াজেদ জয়ের ছবি দিয়ে একটি ভিডিও পোস্ট দিয়েছেন।
“শুভ জন্মদিন সমৃদ্ধ আগামীর প্রতিচ্ছবি সজীব ওয়াজেদ জয়’’ লিখে একটি ভিডিও ফেসবুক পাতায় পোস্ট করেছেন প্রধানমন্ত্রীর উপ প্রেসসচিব আশরাফুল আলম খোকন।
কেবল কেন্দ্র নয়, কেন্দ্রের বাইরেও আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তাদের ফেইসবুক পাতায় সজীব ওয়াজেদ জয়ের ছবি পোস্ট করে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছেন।
বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র মোঃ লোকমান হোসেন ডাকুয়া ‘ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা’ সজীব ওয়াজেদ জয়ের ছবি দিয়ে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে একটি ফেসবুক পোস্ট দিয়েছেন।
১৯৭৫ সালের নৃশংস হত্যাকান্ডের পর সজীব ওয়াজেদ  জয় মায়ের সঙ্গে জার্মানি থেকে ভারতে যান। তার শৈশব-কৈশোর কেটেছে ভারতে।
নৈনিতালের সেন্ট জোসেফ কলেজে লেখাশুনা তিনি যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব টেক্সাস অ্যাট আর্লিংটন থেকে কম্পিউটার সায়েন্সে স্নাতক করেন। এরপর হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে লোক প্রশাসনে স্নাতকোত্তর  ডিগ্রী অর্জন করেন তিনি।
সজীব ওয়াজেদ জয় ২০১০ সালের ২৫ ফেব্রুয়ারি রংপুর জেলা আওয়ামী লীগের প্রাথমিক সদস্যপদ গ্রহণ করেেন।
“ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা” সজীব ওয়াজেদ জয়ের জন্মদিনে তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।
লেখকঃ কামরুল হাসান সোহাগ
?বাংলাদেশ আওয়ামী যুবলীগ, বাকেরগঞ্জ উপজেলা।        
?প্রধান পৃষ্ঠপোষকঃ সম্ভাবনার কলসকাঠী।
?বিশেষ প্রতিবেদকঃ  ডেইলি রাঙা প্রভাত।   
Share.
Exit mobile version