রাঙা প্রভাত স্পোর্ট ডেস্কঃ ভারত দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির অবসরে দেশটির দুই ক্রিকেটারের কপাল খুলে গেছে বলে মন্তব্য করেছেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ও বর্তমান সময়ের প্রখ্যাত ধারাভাষ্যকার ডিন জোনস।
এই দুই ক্রিকেটার হলেন – লোকেশ রাহুল ও রিশভ পন্থ।
ধোনি চলে যাওয়ায় দলে জায়গা পেতে এই দুই ক্রিকেটারের জন্য সহজ হবে বলে মনে করেন ডিন জোনস।
ধোনির অবসরের পর নিজের টুইটার হ্যান্ডেলে জোনস লিখেছেন, ‘আমি বাজি ধরে বলতে পারব, মহেন্দ্র সিং ধোনির অবসরের পর লোকেশ রাহুল ও রিশভ পন্হ শান্তিতে ঘুমিয়েছে।’
ধোনির অবসরের কারণে এই দুই ক্রিকেটারের খুশি হওয়ার পেছনে অবশ্য যথেষ্ট কারণ রয়েছে।
কারণ ভারতীয় ক্রিকেট দলে উইকেটরক্ষক হিসাবে ধোনির তুলনা তিনি নিজেই। ধোনির বর্তমানে উইকেট আর কেউ সামলাবেন তা ছিল কল্পনাতীত।
২০১৪ সালে টেস্ট থেকে অবসরের পর ধোনির শূণ্যস্থান পূরণ করেন ঋদ্ধিমান সাহা। কিন্তু এতোদিন ধরে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে টেস্ট থেকে অবসর না নেয়া এ জায়গা দখলে আসেনি কারও।

তবে গত এক-দেড় বছরে ওয়ানডে ক্রিকেটে ধোনির অনুপস্থিতিতে উইকেটরক্ষক হিসাবে রিশভ পন্থ ও লোকেশ রাহুলকে দেখা গেছে।
ধোনি ফিরলেই সেই জায়গা ছাড়তে হতো তাদের। ধোনির অবসরে সেই সম্ভাবনা আর রইল না।
২০১৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকে বেশ কয়েকটি ম্যাচে উইকেটরক্ষকের দায়িত্ব পালন করেছেন পন্থ।
তবে চার নম্বর ব্যাটিং পজিশনে অধারাবাহিকতার কারণে দলে থিতু হতে পারেননি তিনি।
এদিকে চলতি বছরে নিউজিল্যান্ড সফরে পাঁচটি ম্যাচে উইকেটকিপিং করেছেন লোকেশ রাহুল। ব্যাকআপ ওপেনার হিসাবেও ভালো খেলেছেন। ৩২টি ওয়ানডেতে ৪৭.৬৬ গড়ে ১২৩৯ রান করে ফেলেছেন। এতে সেঞ্চুরি রয়েছে ৪টি। টেস্টে তার রেকর্ড আরও ভালো। ৩৬ টেস্ট খেলে ২০০৬ রান জমা করে ফেলেছেন ইতিমধ্যে। ৫ সেঞ্চুরি ও ১১ হাফসেঞ্চুরি রয়েছে এতে। তবে এমন পারফর্ম্যান্সের পরেও দুই নিয়মিত ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ানের কারণে দলে তার অবস্থান কখনওই নিশ্চিত ছিল না।

সুত্র: ইন্ডিয়া টুডে, টুইটার

Share.
Exit mobile version