নিজস্ব প্রতিবেদক :- বুধবার সকাল ১০.০০ টায় বেসরকারি উন্নয়ন সংগঠন “আভাস” কর্তৃক বাস্তবায়িত ইউএসএআইডি ও ইউকেএইড অর্থায়নে এবং কাউন্টারপার্ট ইন্টারন্যাশনাল এর কারিগরি সহযোগীতায় “নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সামাজিক সংগঠনসমূহকে উদ্বুদ্ধকরণ” প্রকল্পের আওতায় গঠিত বরিশালের বাকেরগঞ্জ উপজেলা প্লাটফরম সদস্যদের ত্রৈয়মাসিক শেয়ারিং সভা বাকেরগঞ্জ সরকারি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের হল রুমে অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন প্লাটফরমের আহ্বায়ক ও ভাইস চেয়ারম্যান জনাব তাহমিনা বেগম। সভটি পরিচালনা করেন প্রোজেক্ট অফিসার নাসরিন খানম। সভায় প্লাটফরমের সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। এই কর্মসূচীর মূল উদ্দেশ্য ছিল প্লাটফরম সদস্যগণ তাদের এলাকাতে কিভাবে কাজ করবে, কোন কোন বিষয়ের উপর কাজ করবে, এত করে প্রকল্পের লক্ষ্য অর্জনে কতটুকু ভুমিকা রাখবে তা আলোচনা করা। পরে সকল সদস্যবৃন্দ বিগত তিন মাসে বাংলাদেশের নারী ও শিশু নির্যাতনের পরিস্থিতিসহ বরিশালের ববর্তমান  পরিস্থিতি আলোচনা করেন। আলোচনায় তারা বিভিন্ন গ্যাপ খুজেঁ বের করে আগামী তিন মাসে(নভেম্বর -ডিসেম্বর-২০২০) কিভাবে কোথায় কাজ করতে হবে তার একটি বাস্তব উপযোগী কর্মপরিকল্পনা তৈরী করেন।
সভায় অংশগ্রহণকারী সকল সদস্য বাল্যবিবাহ বন্ধ এবং নারীর প্রতি সহিংসতা রোধে কার্যকর ভূমিকা রাখবে বলে অঙ্গীকার ব্যক্ত করেন।

Share.
Exit mobile version