রফিকুল ইসলাম রনি, বরিশাল :- চড়াই উৎড়াই অতিক্রম করে অবশেষে শহরতলী আগরপুরে অবহেলীত জণপদের দ্বারপ্রান্তে প্রতিষ্ঠিত হলো জরুরী বিভাগসহ ২০ শয্যা বিশিষ্ট অত্যাধুনিক স্বয়ংসম্পূর্ণ চিকিৎসা সেবা প্রতিষ্ঠান হালিমা-মান্নান মেমোরিয়াল ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার। ধনী ও গরীব, দুস্থ অসহায় আপমার জণগনের চিকিঃসা সেবা দেওয়াই হলো প্রতিষ্ঠানটির মূল লক্ষ্য ও উদ্দেশ্য। অত্যাধুনিক স্বয়ংসম্পূর্ণ চিকিৎসা সেবা প্রতিষ্ঠান অজপাড়া গাঁয়ে প্রতিষ্ঠত হওয়ায় মানুষের মাঝে আন্দ রিাজ করছে।

চিকিৎসা সেবা প্রতিষ্ঠানটির এম,ডি ও বিশিষ্ট সমাজসেবক মোঃ বিপ্লব হোসেন আজাদ এর স্বপ্ন ছিলো তার পিতা-মাতার নামে একটি ক্লিনিক নির্মাণ করে এলাকার গণমানুষের মাঝে চিকিৎসা সেবা বিস্তার করা। আধুনিক চিকিৎসা সেবা দিতে হালিমা-মান্নান মেমোরিয়াল ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারটিতে থাকবে সব পরীক্ষা নিরীক্ষার অত্যাধুনিক ডিজিটাল চিকিৎসা যন্ত্রসামগ্রী। এ প্রতিষ্ঠানটিতে স্বল্প খরচে সব শ্রেণী পেশার মানুষের মাঝে সকল ধরনের চিকিৎসা সেবা দেবে কর্তৃপক্ষ।

ক্লিনিক কর্তৃপক্ষ সূত্রে, নবনির্মিত ২০ শয্যা বিশিষ্ট অত্যাধুনিক ক্লিনিক ভবনটির নির্মাণ কাজ, সাজ-সজ্জা ও আলোক সজ্জার কাজ শেষ। অল্পদিনের মধ্যে চিকিৎসা সেবার কার্যক্রম শুরু হবে বলে জানাযায়।

বরিশালের সন্তান বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের নামকৃত ইউনিয়ন জাহাঙ্গীর নগর তথা বাবুগঞ্জ, মুলাদী, গৌরনদী ও উজিরপুর সহ বিভিন্ন উপজেলার অসহায়, দরিদ্র ও সুবিধা বঞ্চিত সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা দিতে প্রস্থুত হালিমা-মান্নান মেমোরিয়াল ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারটি। দূর্যোগে ও প্রাকৃতিক বিভিন্ন সমস্যাকালীন মানুষের পাশে থেকে সার্বক্ষনিক চিকিৎসা সেবা দিবে এ প্রতিষ্ঠানটি। খাবারের জন্য প্রতিষ্ঠানটির ভিতরে রয়েছে ক্যানটিন ব্যবস্থা। অসুস্থ রুগীদের নামা উঠার জন্য থাকবে লিফটের ব্যবস্থা ।

আধুনিক চিকিৎসা সুবিধা বঞ্চিত জনসাধারণ বিশেষায়িত সেবাগ্রহণে চিকিৎসা সেবা প্রদান প্রতিষ্ঠানটি বিশেষ ভ‚মিকা রাখবে বলে মনে করেন কর্তৃপক্ষ। ২৪ ঘণ্টার সেবা দিতে গাইনি, শিশু, মেডিসিন এবং জরুরী বিভাগ সহ স্বল্পমূল্যেচিকিৎসা সেবা দেয়া হবে প্রতিষ্ঠানটিতে।

Share.
Exit mobile version