রফিকুল ইসলাম রনি, বরিশাল :- সকল চিকিৎসা সেবা মানুষের দৌড়দারে পৌছে দিতে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর এর জন্মভূমি বরিশালের বাবুগঞ্জ উপজেলার জাহাঙ্গীর নগর ইউপির আগরপুরে প্রতিষ্ঠিত করা হলো হালিমা-মান্নান মেমোরিয়াল ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার নামে একটি অত্যাধুনিক চিকিৎসা প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি চিকিৎসা সেবার ক্ষেত্রে ২৪ ঘন্টাই রোগীদের মাঝে সেবা প্রদান করবে।

অজপাড়া গাঁয়ের মানুষের মৌলিক চাহিদা পূরনের জন্যই গৌরনদীর সরিকল ইউপির সাকোকাঠী গ্রামের মোল্লা পরিবারের সন্তান বিশিষ্ঠ ব্যবসায়ি ও শিক্ষানুরাগী সমাজসেবক মোঃ বিপ্লব হোসেন আজাদ তার পিতা-মাতার নামে বাবুগঞ্জ উপজেলার আগরপুরে প্রতিষ্ঠিত করেছে জরুরী বিভাগসহ ২০ শয্যা বিশিষ্ট অত্যাধুনিক স্বয়ংসম্পূর্ণ একটি চিকিৎসা সেবা প্রতিষ্ঠান।

আধুনিক চিকিৎসা সেবা দিতে হালিমা-মান্নান মেমোরিয়াল ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারটিতে রয়েছে সব পরীক্ষা নিরীক্ষার অত্যাধুনিক ডিজিটাল চিকিৎসা যন্ত্রসামগ্রী। রোগীদের বেড ব্যবস্থা প্রকিয়াধিন রয়েছে । এ প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ স্বল্প খরচে সব শ্রেণী পেশার মানুষের মাঝে সকল ধরনের চিকিৎসা সেবা দেবে । দূর্যোগে ও প্রাকৃতিক বিভিন্ন সমস্যাকালীন মানুষের পাশে থেকে সার্বক্ষনিক চিকিৎসা সেবা দিবে এ প্রতিষ্ঠানটি। খাবারের জন্য প্রতিষ্ঠানটির ভিতরে রয়েছে ক্যানটিন ব্যবস্থা।

জাহাঙ্গীর নগর তথা বাবুগঞ্জ, মুলাদী, গৌরনদী ও উজিরপুর সহ বিভিন্ন উপজেলার অসহায়, দরিদ্র ও সুবিধা বঞ্চিত সাধারণ মানুষ ২৪ ঘন্টাই অভিজ্ঞ ডাক্তার দ্বারা সেবা নিতে পারবে।

প্রতিষ্ঠানটির এম ডি ও সিইও বিপ্লব হোসেন আজাদ বলেন, “এ হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসকদের দ্বারা চিকিৎসা প্রদান করা হবে। উন্নত ডায়াগনষ্টিক, ল্যাব সহ চিকিৎসা সেবার অত্যাধুনিক সব ব্যবস্থা থাকবে এবং সাশ্রয়ী মূল্যে গুণগত সেবা দিতে একই ছাদের নিচে থেকে সকল প্রকারের চিকিৎসা সেবা নিশ্চত করতে বদ্ধ পরিকর হাসপাতাল কর্তৃপক্ষ।
তিনি আরো বলেন, এজন্য স্বল্প আয়ের মানুষের জন্য বিশেষ চিকিৎসা প্যাকেজ রাখা হবে। সবার জন্য সর্বোচ্চ সক্ষম নিরাপদ চিকিৎসা প্রদান করবে হালিমা-মান্নান মেমোরিয়াল ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার।

প্রতিষ্ঠানটির ব্যপারে কর্তৃপক্ষ বলেন, “উন্নত চিকিৎসা থেকে বঞ্চিত গ্রাম অঞ্চলের সাধারণ মানুষ। তাই এ প্রতিষ্ঠানের লক্ষ ও উদ্দেশ্য হলো রুগীদের উন্নত মানের সেবা দেওয়া।”

আধুনিক চিকিৎসা সুবিধা বঞ্চিত জনসাধারণ বিশেষায়িত সেবাগ্রহণে হাসপাতালটি বিশেষ ভ‚মিকা রাখবে। ২৪ ঘণ্টার সেবা দিতে গাইনি, শিশু, মেডিসিন এবং জরুরী বিভাগ সহ স্বল্পমূল্যেচিকিৎসা সেবা দেয়া হবে।

Share.
Exit mobile version