নিজস্ব প্রতিবেদক:- দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালন করেছে স্বেচ্ছাসেবী রক্ত সরবরাহকারী সংগঠন বাবুগঞ্জ ব্লাড ডোনার ক্লাব। এতে সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন হালিমা-মান্নান মেমোরিয়াল ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টার।

শনিবার (৯ অক্টোবর) সকাল ১১ টা থেকে দুপুর ২টা পর্যন্ত জেলার বাবুগঞ্জ উপজেলার জাহাঙ্গীর নগর ইউপির আগরপুর ডিগ্রি কলেজে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয়ের ক্যাম্পেইনটি চলে। কর্মসূচির মাধ্যমে কলেজের প্রায় ৩ শতাধিক শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। আর নিজস্ব অর্থায়নে এ কর্মসুচী পালন করেন হাসপাতালের কতৃপক্ষ।

এছাড়াও কলেজের অধ্যক্ষ মোঃ এবায়েদুল হক শাহীনের সভাপতিত্বে শিক্ষার্থীদের নিয়ে স্বাস্থ্য ও রক্তদান বিষয়ক সচেতনতা বিবৃতি প্রদান করা হয়। এতে বক্তব্য রাখেন হালিমা-মান্নান হাসপাতালের পরিচালক একে এম শহিদুল আলম ফারুক, ডাঃ নয়ন বাবু, আগরপুর পুলিশ তদন্ত কেন্দ্রের এস আই সুব্রæত প্রমুখ।

ক্যাম্পেইনটি পরিচালনা করেন মোঃ রুহুল আমিন ও তানভির সহ আরও অনেকে। আয়োজকরা জানান, তারা বাবুগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে ফ্রি ক্যাম্পেইন করে রক্তদাতাদের একটা বৃহৎ ডাটাবেজ তৈরি করবেন। রক্তের  গ্রুপ নির্ণয়ে ছিলেন হালিমা মানান হাসপাতালের চিকিৎসক মোঃ মফিজুর রহমান সুজন, ল্যাব টেকনোলজিষ্ট শারমিন নাহার, রেডিওলজিষ্ট ও এমেজি মোঃ সাইফ হোসেন ও সিনিয়র সেবিকা সুমা সরকার।

Share.
Exit mobile version