বিশেষ প্রতিনিধি, পাবনার কাশিনাথপুর বিভিন্ন বে-সরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে নীতিমালা লঙ্ঘন করায় বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। ৩১শে মে ( মঙ্গলবার) বিকালে এ অভিযান পরিচালিত হয়।

জানা যায়, কাশিনাথপুর বাসস্ট্যান্ড মোড়ে অবস্থিত পদ্মা ডায়াগনস্টিক সেন্টার, জামান হেলথ্ কেয়ার ও মেডিনোভা ডায়াগনস্টিক সেন্টারে এ অভিযান পরিচালনা করেন বেড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিজু তামান্না। আমিনপুর থানা পুলিশ এ অভিযানে সহযোগিতা করেন।

এ সময় মেয়াদোত্তীর্ণ লাইসেন্স নবায়ন না করা ও অপরিচ্ছন্ন পরিবেশের কারণে পদ্মা ডায়াগনস্টিক সেন্টার কে ২০,০০০ টাকা জরিমানা করা হয়। এছাড়া একই অপরাধে জামান হেলথ্ কেয়ার এন্ড ডায়াগনস্টিক সেন্টার কে ৫০,০০০ টাকা জরিমানার পাশাপাশি অনুমোদনবিহীন ঔষধ বিক্রয়ের জন্য জামান ফার্মেসীকে ৭,০০০ টাকা জরিমানা করা হয়। পরে কাশিনাথপুর ফুলবাগানস্থ মেডিনোভা ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করে মেয়াদোত্তীর্ণ লাইসেন্স নবায়ন না করার কারণে এ প্রতিষ্ঠানকেও ৫০,০০০ টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে বেড়া উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রিজু তামান্না বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী আমরা লাইসেন্স বিহীন ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকে অভিযান পরিচালনা করছি। আজকের অভিযানের অংশ হিসাবে আমরা ৩ টি ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করে মেয়াদোত্তীর্ণ লাইসেন্স নবায়ন না করার জন্য বিভিন্ন অংকের জরিমানা করার পাশাপাশি একটি ঔষধের দোকানে অভিযান চালিয়ে অনুমোদনহীন ঔষধ বিক্রয়ের অভিযোগে জরিমানা দায়ের করা হয়। এসময় তাদেরকে সচেতন হওয়ার নির্দেশনা প্রদান করা হয়। তিনি জানান, জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।

Share.
Exit mobile version