রাঙা প্রভাত ডেস্ক।। করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে কর্মকর্তা-কর্মচারীদের মাস্ক পরা নিশ্চিতের নির্দেশ দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের অনুবিভাগ প্রধান এবং অধীন দপ্তর-সংস্থাগুলোকে এ নির্দেশনা দিয়ে মঙ্গলবার (২১ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে অফিস আদেশ জারি করা হয়েছে।

এতে বলা হয়, বর্তমানে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের সব অনুবিভাগ প্রধান এবং অধীন দপ্তর/সংস্থার প্রধানদের তার আওতাধীন কর্মকর্তা/কর্মচারীদের মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করার নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ১৩৩ জনে।

গত ৩০ মে করোনায় সবশেষ একজনের মৃত্যুর টানা ২০ দিন পর গতকাল সোমবার ভাইরাসটিতে মৃত্যুর তথ্য দেয় স্বাস্থ্য অধিদপ্তর। এরপর দৈনিক মৃত্যুর তালিকায় মঙ্গলবার আরও একজন যুক্ত হলেন।

গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ৮৭৪ জন। দেশে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে শনাক্তের সংখ্যা পৌঁছেছে ১৯ লাখ ৫৮ হাজার ৭৪ জনে। চারমাসেরও বেশি সময় পর দৈনিক শনাক্তের হার ১১ শতাংশ ছাড়িয়েছে।

Share.
Exit mobile version