রাঙা প্রভাত ডেস্ক।। দেশের রির্জাভ নিয়ে অনেকে অনেক কথা বলেছেন, কোন দেশে তিন মাসের খাদ্য কেনার মতো রির্জাভ থাকা যথেষ্ট বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে সারাদেশে ৪০টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালী যুক্ত হয়ে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন। জ্বালানি সাশ্রয়ে বিষয়ে বিশ্বের বিভিন্ন দেশ ব্যবস্থা নিচ্ছে, তারই অংশ হিসেবে জ্বালানি সাশ্রয় করা হচ্ছে দেশেও। এতে উদ্বিগ্ন হবার কিছু নেই। রাশিয়া-ইউক্রেনের চলমান যুদ্ধের ফলে অস্ত্র ব্যবসায়ীরা লাভবান হয়েছে। আর বিপদে পড়েছে উন্নয়নশীল দেশগুলো। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বিদেশগামীদের সঠিকভাবে প্রশিক্ষণ নিয়ে বিদেশে যাওয়ার আহবানও জানান।

তিন মাসের খাদ্য কেনার মতো রির্জাভ যথেষ্ট বলে মনে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সারাদেশে ৪০টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন তিনি। সারা বিশ্বের মতো দেশেও জ্বালানি সাশ্রয় ব্যবস্থা নেয়া হচ্ছে। এতে উদ্বিগ্ন হবার কিছু নেই। রাশিয়া-ইউক্রেন যুদ্ধ অর্থহীন। এতে অস্ত্র ব্যবসায়ীরা লাভবান হয়েছে বলেও মন্তব্য করেন সরকার প্রধান।

উপজেলা পর্যায়ে ২৪টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Share.
Exit mobile version