রাঙা প্রভাত ডেস্ক।।

আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে তিনশ আসনেই ইভিএমে ভোট করার দাবি জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল ইসিতে এ প্রস্তাব জমা দেয়।

প্রতিনিধিদলে ছিলেন উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, কাজী জাফরুল্লাহ, ড. আব্দুল রাজ্জাক, ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. হাসান মাহমুদ, প্রচার সম্পাদক আবদুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া ও তথ্য সম্পাদক সেলিম মাহমুদ, শিক্ষা সচিব মো. শামসুন্নাহার চাঁপা, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান।

আওয়ামী লীগের পেশ করা প্রস্তাবে বলা হয়েছে, দেশের সংবিধান ও ইসি আইনে বলা হয়েছে, সব নির্বাচন কোনো সরকারের অধীনে নয়, একটি নির্বাচন কমিশনের অধীনে হবে। নির্বাচন প্রক্রিয়ায় সরকারকে অবশ্যই ইসিকে সহযোগিতা করতে হবে এবং ইসি যতদিন নিরপেক্ষ থাকবে ততদিন সরকারের নির্বাচন প্রভাবিত করার সুযোগ নেই।

প্রস্তাবে আরও বলা হয়, “আওয়ামী লীগ ৩০০ আসনে ইভিএমের মাধ্যমে ভোট দিতে চায়। ভোট ডাকাতি ও কারচুপি বন্ধ করতে ইভিএমের বিকল্প নেই”।

দ্বাদশ সাধারণ নির্বাচনকে সামনে রেখে সুপারিশের জন্য গত ১৭ জুলাই নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করে ইসি।

মোট ৩৯টি নিবন্ধিত রাজনৈতিক দলকে সংলাপে আমন্ত্রণ জানানো হয়েছে। ক্ষমতাসীন দলের প্রধান রাজনৈতিক প্রতিপক্ষ বিএনপিসহ নয়টি দল সংলাপে অংশ নেয়নি।

 

Share.
Exit mobile version