কে এম সোহেব জুয়েল, বিশেষ প্রতিনিধি।। গৌরনদীতে সংখ্যা লঘুর লাকরির ঘড়ে আগুন দিয়ে ত্রাস সৃস্টি করে পুরে ফেলার ঘটনায় থানায় অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী পরিবারের লোকজন। এ ব্যাপারে মামলার প্রস্হতির চলছে।

দুর্বৃত্তদের ভয়ে প্রান বাঁচতে এক সাংবাদিকের দারে উঠছেন এই সংখ্যালঘু অসহায় পরিবার।

এমনটি ঘটছে বরিশালের গৌরনদী উপজেলার সরিকল ইউনিয়নের সাকোকাঠি গ্রামের অসহায় স্যখ্যা লঘু অসিম দাসের বেলায়।

অসিম জানায় তার কন্যা রিয়া দাস পাশ্ববর্তী বাবুগঞ্জ উপজেলার বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নগর ইউনিয়নের আগরপুর আলতাফ মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের নিয়মিত অস্টম শ্রেনীর ছাত্রী রিয়া।
প্রাইভেটের উদ্দেশ্য রিতিমত স্কুুলে যেত রিয়া। গত তিন মাস পুর্বে প্রাইভেট কিম্বা কখোনো স্কুলে যাওয়ার পথে তার পিছু লাগে বাবুগঞ্জের জাহাঙ্গীর নগর ইউনিয়নের চরহোগলপাতিয়া গ্রামের গাছ ব্যাবসায়ী বাহার শিকদারের পুত্র বকাটে সফিক ১৯ সরিকল ইউনিয়নের সাকোকাঠি মিসুক সাটান্ডে সুবোধের সেলুনে কর্মরত উত্তম ১৮ একই ইউনিয়নের সাকোকাঠি গ্রামের লক্ষন দাসের পুত্র জয় দাস ( পিকু) রাস্তার গতি রোধ করে কুকথা বলতো কন্য রিয়াকে।

সফিক মুসলিম ধর্ম গ্রহনে চাপ প্রয়োগ করেন তাকে (রিয়াকে) এবং বিয়ে করতে বাধ্য করতে ভিন্ন কৌশল অবলম্বন করে রিয়ার প্রাইভেটের যাওয়ার পথে তাকে রাস্তায় দার করিয়ে জোর পুর্বক ছবি তুুলে সোসাল মিডিয়ায় ছেরে দেয় সফিক।

রিয়া সফিককে বিয়ে না করলে এসিড নিক্ষেপ করবে বলে এমনো হুমকি দিয়ে আসছে সফিক এমনটি জানিয়েছেন রিয়ার পিতা অসীম দাস।

কোন উপায়ান্তর না পেয়ে গত ৩১ জুলাই ২০২২ ইং রিয়ার বাবা অসীম দাস সরিকল পুলিশ তদন্ত কেন্দ্রে জানালে ঘটনা স্হান পরিদর্শনে আসেন তদন্ত কেন্দ্রের প্রধান মোঃ ফোরকান হোসেন হাওলাদার তিনি তার কাছে লিখিত অভিযোগ দায়ের করতে বল্লে তারি ধারাবাহিকতায় গতকাল সোমবার অভিযোগ নিয়ে থানায় যাওয়ার পথে তার ( অসীমের) বাড়িতে গিয়ে রান্না ঘড়ে কেরেসিন ঢেলে আগুুন দিয়ে জ্বালিয়ে দেয় বকাটে সফিক সহ তার সঙ্গপাঙ্গরা।

তাই এই অসহায় সংখ্যালঘু পরিবার তাদের জীবনের নিস্তার মিলাতে সাংবাদিকের দারে উঠে প্রশাসনের সর্বসহোযগিতা কামনা করছেন।

Share.
Exit mobile version