রাঙা প্রভাত ডেস্ক।।

ভোলায় পুলিশ-বিএনপির সংঘর্ষে ছাত্রদল সভাপতি ও স্বেচ্ছাসেবক দলের নেতার মৃত্যুর প্রতিবাদে ডাকা হরতালে সকাল সাড়ে ৯টা পর্যন্ত ভোলা শহরে কোনো দোকানপাট খোলেনি। যাত্রীবাহী ছোটখাটো গাড়িও ছিল বন্ধ।

বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা শহরের রাস্তায় থেকে বিক্ষোভ করলেও কোথাও সড়ক অবরোধ অথবা টায়ারে আগুন দিতে দেখা যায়নি। শান্তিপূর্ণভাবে ভোলা শহরে হরতাল চলছে। তবে শহরের বাইরে হরতাল শিথিল রেখেছে বিএনপি।

অপরদিকে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করা জেলা ছাত্রদল সভাপতি নুরে আলমের মরদেহ বেলা ১১টায় ঢাকার কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জানাজা শেষে ভোলায় নিয়ে আসা হবে। বিকালে ভোলার আলতাজের রহমান কলেজ মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করার কথা রয়েছে।

বৃহস্পতিবার (০৪ আগস্ট) ভোর থেকে দেখা যায়, ভোলা শহরের মধ্যে সদর রোড, খেয়াঘাট সড়ক, বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল সড়ক, ইলিশা সড়ক, মুসলিম পাড়া সড়কসহ শহরের কোনো সড়কে গাড়ি চলতে দেখা যায়নি। তবে শহরের বাইরে বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল বাসস্ট্যান্ড থেকে দূরপাল্লার গাড়ি চলাচল অব্যাহত ছিল।

শহরের কালীনাথ রায়েরবাজার, বাংলাস্কুল মোড়, বরিশাল দালান, কালিখোলা, সরকারি স্কুলের মোড়, ইলিশা বাসস্ট্যান্ডসহ বিভিন্ন মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। র‍্যাব ও পুলিশের টহল দল গাড়িতে সাইরেন বাজিয়ে শহর প্রদক্ষিণ করেছে।

জেলা যুবদলের সাধারণ সম্পাদক আবদুল কাদের সেলিম বলেন, গত রবিবার দুপুরে পুলিশ বিএনপির ডাকা শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে কোনো কারণ ছাড়াই অতি উৎসাহী হয়ে গুলি চালিয়ে উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কমিটির সদস্য আব্দুর রহিম মাতব্বর ও জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলমকে হত্যাসহ শতাধিক নেতাকর্মীকে আহত করেছে। তারই বিচার ও প্রতিবাদে আজকের এই হরতাল। ভোলার সমস্ত মানুষ এ আন্দোলন পালন করছে। এই আন্দোলন সারা দেশে ছড়িয়ে যাবে। এ আন্দোলন থেকে সরকার পতনের ডাক দেব।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. হেলাল উদ্দিন বলেন, বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মাঠে আছে। তারা গাড়ির চালকদের বুঝিয়ে গাড়ি বন্ধ রেখেছে। কোনো অপ্রীতিকর অবস্থা সৃষ্টি করছে না। সাধারণ জনতা স্বতঃস্ফূর্তভাবে হরতাল পালন করছে। তারা দোকানপাট খোলেনি।

ভোলা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এনায়েত হোসেন বলেন, র‌্যাব, পুলিশ মিলিয়ে ৭টি টহল দল শহরে অভিযান চালাচ্ছে। ৯টা পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। কেউ আটক হয়নি। শান্তিপূর্ণ পরিবেশ বজায় রয়েছে।

Share.
Exit mobile version