নিজস্ব প্রতিবেদক :- ভারতের পশ্চিমবঙ্গ থেকে  মহাত্না গান্ধী গোল্ডেন অ্যাওয়ার্ড পেয়েছেন বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের জন্মভূমি বরিশালের বাবুগঞ্জ উপজেলার কৃর্তি সন্তান ও জাহাঙ্গীর নগর ইউনিয়ন যুবলীগ আহবায়ক বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক বিশ্বজিৎ দাস।
ভারতের কলকাতাস্থ সাংস্কৃতিক সংগঠন শ্রুতি বৃত্ত ও বাংলাদেশের আলোকিত বাংলার মুখ এই দুই সংগঠনের যৌথ উদ্যোগে আয়োজিত ভারত-বাংলাদেশ কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে দুই বাংলার সম্প্রীতি উৎসব, সম্মাননা প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তাকে মহাত্না গান্ধী গোল্ডেন অ্যাওয়ার্ড দেওয়া হয়। ২৫ জুলাই কলকাতার সত্যজিৎ রায় অডিটোরিয়ামে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।
তার হাতে মহাত্না গান্ধী গোল্ডেন অ্যাওয়ার্ড তুলে দেন ভারতীয় চিত্র নায়ক ও সংসদ সদস্য চিরঞ্জীব। তখন উপস্থিত ছিলেন অভিনেতা রেজওয়ান রাব্বি শেখ, অভিনেতা সম্রাট, অভিনেতা ভাস্কর, কন্ঠশিল্পী সুরুজিৎ, কলকাতার শ্রুতিবৃত্ত পরিচালক সুভদীপ চক্রবর্তী, আলোকিত বাংলার মুখ এর পরিচালক শাহ আলম চুন্নু, এইচ এম আরমান চেীধুরী প্রমুখ।
এদিকে তার এই অর্জনে জাহাঙ্গীর নগর ও সমবায়ীদের নিকট ভালবাসা পেয়েছেন। বিভিন্ন মহলের লোকজন তাকে অভিনন্দন জানিয়েছেন। অনলাইন পোর্টল দৈনিক রাঙা প্রভাত পরিবারের লোকজন তাকে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি সকলের নিকট  আশীবার্দ কামনা করেছেন এবং অ্যাওয়ার্ডটি তার প্রয়াত মাতা মায়া রানী দাসের উদ্দেশ্যে উৎসর্গ করেছেন।
দুইদেশের অনুষ্ঠানে শিল্পী সাহিত্যিক, কবি, শিক্ষাবীদ, চিকিৎসক, সমাজকর্মী সহ বিভিন্ন সৃষ্টিশীল মানুষকে পুরস্কৃত করা হয়। প্রতিবেশেী দুই দেশের মৈত্রী অটুট রাখার লক্ষ্যেই এ আয়োজন করা হয় বলে জানান অ্যাওয়ার্ড প্রাপ্ত বিশ্বজিৎ দাস।
Share.
Exit mobile version