রাঙা প্রভাত ডেস্ক।। সরকারি তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের উদ্যোগে  রোববার থেকে তিতুমীর কলেজে শুরু হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মরণে ‘বঙ্গবন্ধু বইমেলা’।
রোববার (১৪ আগষ্ট) কলেজে বঙ্গবন্ধু বইমেলার উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জনাব ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া।
কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েলের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জনাব আ. ফ. ম. বাহাউদ্দীন নাছিম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) প্রফেসর মোঃ মহিউদ্দিন, বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব লেখক ভট্টাচার্য, সহ সভাপতি তিলোত্তমা সিকদার, সহ সভাপতি রানা হামিদ ও যুগ্ম সাধারণ সম্পাদক বেনজির হোসেন নিশি।এছাড়াও কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মোঃ রিপন মিয়া ও সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল উপস্থিত ছিলেন।
বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব লেখক ভট্টাচার্য বলেন, প্রত্যেকটি সফল পুরুষের পিছনে একজন নারী থাকে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পেছনে ছিলেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব। তিনি সবসময় বঙ্গবন্ধুকে প্রেরণা জুগিয়েছেন। বঙ্গবন্ধু বাঙালি কে দিয়েছে স্বাধীনতার চারটি মন্ত্র তিনি বাংলাদেশ ছাত্রলীগের মাধ্যমে স্বাধীনতার ৬ দফা ঘোষণা করে। বঙ্গবন্ধুর মাধ্যমে আমরা বাংলাদেশের পতাকা লাভ করেছিলাম। বর্তমানে আমরা শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নশীল দেশ পেয়েছি।
এছাড়াও তিনি গতকাল বুয়েটের প্রসঙ্গ টেনে বলেন, পরবর্তীতে যদি শিক্ষার্থীরা এমন আচরণ করে তাহলে বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে কঠোর কর্মসূচি দিয়ে সব শিক্ষা প্রতিষ্ঠান থেকে বুয়েটকে আমরা অবাঞ্ছিত ঘোষণা করবো।
প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব আ. ফ. ম. বাহাউদ্দীন নাছিম বলেন, শোকের মাসে আমরা হারিয়েছি জাতির শ্রেষ্ঠ সন্তান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। মুক্তিযুদ্ধে শহীদের কথা, জাতীয় চার নেতাসহ বাঙালির সংগ্রমারের ইতিহাস আমাদের জানতে হবে। যারা বাংলাদেশকে পাকিস্তান বানানোর লক্ষ্য নিয়ে আমাদের মহান নেতাকে হত্যা করেছিল তাদের আমরা ধিক্কার জানাই। বঙ্গবন্ধু তার জীবনের গুরুত্বপূর্ণ সময় কাটিয়েছেন জেলে, তিনি সাত কোটি বাঙালির প্রতি জীবন উৎসর্গ করেছিলেন। তার জন্য আমরা পেয়েছি বাংলা ভাষা, যার সব্রাগে ছিল বাংলাদেশ ছাত্রলীগ।
তিনি আরও বলেন, মুজিব হত্যাকারীদের খালেদা পুরুষ্কৃত করেছিল। আজকে খুনীদের প্রেত্মাতারা  নিষ্কৃত হয়ে যায়নি, তারা বাংলাদেশ কে আফগানিস্তান ও শ্রিলংকা বানানোর স্বপ্ন দেখে।  তাদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হবে খুব শীঘ্রই তাদের নির্মুল করা হবে। যারা মানুষের কষ্ট, আসহায়তা, বেদনা নিয়ে রাজনীতি করে। সাড়ে ৩ থেকে ৪ বিলিয়ন রিজার্ভের সময়ে আওয়ামী লীগ সরকার গঠন করে, আজ বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। আজকে বাংলাদেশের মানুষ সম্ভাবনা দেখে, পদ্মা সেতু, কর্ণফুলি টানেল, বিদ্যুৎ  এগুলোই হয়েছে খুনি দের মাথা ব্যাথা। আগষ্ট মাসে আগামী দিনে আমরা কাউকে হারাতে চায় না। অতীতের ন্যায় ছাত্রলীগ সোচ্চার হবে, খুনের চক্রান্তের রাজনীতি করতে দিবে না, আগামী দ্বাদশ নির্বাচনে আমরা শেখ হাসিনাকে নির্বাচিত করব।বাংলাদেশকে বিনির্মাণে আমরা শেখ হাসিনার পাশে থাকব।
Share.
Exit mobile version