শাহজাহান সরকার, স্পেশাল করেসপন্ডেন্ট।।

বর-কনেকে এক নজর দেখার জন্য উৎসুক মহিলাদের ভিড়ে বিয়ে সম্পন্ন হতে বিলম্ব।

অবশেষে শাবানার বিয়ে সম্পন্ন ।

বর-কনেকে এক নজর দেখার জন্য এলাকার হাজার হাজার উৎসুক মহিলাদের ভিড়ে বিয়ে পড়ানোর কাজ সম্পন্ন হয় অনেক দেরিতে।

ঘটনাটি ঘটেছে পাবনা জেলার সাঁথিয়া উপজেলার কাশিনাথপুর ইউনিয়নের চন্ডিপুর গ্রামে।

জানা যায় চন্ডিপুর গ্রামের মৃত জয়েন মোল্লার ২০ বছর বয়সী মেয়ে মোছাঃ শাবানা খাতুন সে উচ্চতায় মাত্র ত্রিশ ইঞ্চি ।এর সাথে শুভবিবাহ সম্পন্ন হয় সাঁথিয়া উপজেলার করমজা ইউনিয়নের আফরা গ্রামের মোঃ রহম  মন্ডলের ৩৪ বছর বয়সী ছেলে মোঃ রুবেল মন্ডল সে উচ্চতায় মাত্র পঞ্চাশ ইঞ্চি।

 এমন বর কনেকে এক নজর দেখার জন্য অত্র এলাকার মহিলা সহ হাজার হাজার লোকজন এসে বিয়ে বাড়িতে ভিড় জমায়েত হাওয়ায় এলাকাতে চাঞ্চল্যকর সৃষ্টি হয়েছে। মানুষের মুখে মুখে উৎসব মুখর এই শুভবিবাহকে নিয়ে টানটান আলোচনা পর্যালোচনার সৃষ্টি হয়। কারণ হিসাবে কনে ছিল লম্বায় মাত্র ৩০ ইঞ্চি আর বর ছিল মাত্র ৫০ ইঞ্চি । অত্র এলাকার লোকজন এর আগে লম্বায় এতো ছোট-ছোট বর-কনেকে দেখেনি তাই চাঞ্চল্যের সৃষ্টি।
শুক্রবার (১৯ আগস্ট) কনে শাবানার বাড়িতে বরপক্ষ আসার  খবর পাওয়া মাত্রই উৎসুক জনতার ভিড় শুরু হতে থাকে। অতিরিক্ত ভিড় সামলাতে এলাকার লোকজন ও আয়োজনকারীদের বেশ হিমশিম খেতে হয়েছে।
প্রতিবেশী ব্যবসায়ী রফিক জানান,বিয়েতে এতো লোকের সমাগম গ্রামাঞ্চলে এরআগে কখনো দেখিনি বিশেষ করে মহিলাদের এতোই ভিড় যে বরপক্ষের আপ্যায়ন করতে আমাদের প্রচন্ড হিমশিম খেতে হয়েছে।

ভিড়ের কারণে অনেক বিলম্বে সন্ধ্যা ছয়টায় বিয়ের কাজ সম্পন্ন করেন চন্ডিপুর মসজিদের পেশ ইমাম মাওলানা হাফেজ মোঃ রিপন হোসাইন।
বিয়ের পর নতুন জুটির বর রুবেল এবং কনে শাবানা জানান ,এই বিয়েতে তারা দুজন ই অনেক হ্যাপি। আসলেই যে তারা হ্যাপি এটা তাদের মুখের ছাপ দেখেই পরিষ্কার বোঝা যাচ্ছিল। ওদিকে শাবানার ননদ জামাই বলেন বরের বাড়িতেও বিয়ে করে নিয়ে যাওয়ার পরপরই জনতার ঢল নেমে আসে নতুন জুটিকে একনজর দেখার জন্য।

বর-কনের ছবি সংগ্রহ করে সহায়তা করেছেন শিক্ষক মোঃ আব্দুল করিম।

Share.
Exit mobile version