বিশেষ প্রতিনিধি।। কক্সবাজারে বঙ্গোপসাগরের নাজিরারটেক এলাকায় মাছ ধরার একটি নৌকাডুবির ঘটনায় এ পর্যন্ত ৭ জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে। গতকাল রবিবার এক দিনেই বিভিন্ন স্থান থেকে উদ্ধার করা হয়েছে ৫ জেলের লাশ। এর আগে শনিবার সন্ধ্যায় সোনাদিয়া দ্বীপের চর থেকে আরো দুজনের লাশ উদ্ধার করা হয়েছিল।

গত শুক্রবার সাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে দুর্যোগপূর্ণ আবহাওয়া শুরু হলে মাছ ধরতে যাওয়া এফবি মায়ের দোয়া নামের নৌকাটি তীরে ফিরে আসছিল। নৌকাটি কক্সবাজার শহরের তীরবর্তী নাজিটারটেক এলাকায় এসে ডুবে যায়।
কক্সবাজার জেলা মাছ ধরা নৌকা মালিক সমিতির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন জানান, নৌকাটিতে ১৯ জন জেলে ছিলেন। নৌকাডুবির পর কোস্টগার্ডের সহযোগিতায়, নিজেরা সাঁতরিয়ে এবং অন্য নৌকায় উঠে ১১ জেলে উদ্ধার হলেও নিখোঁজ হয়ে যায় আরো ৮ জেলে।

নিখোঁজ জেলেদের মধ্যে গতকাল সাগরের জোয়ারের পানিতে কক্সবাজার শহরের কয়েকটি সাগর তীরবর্তী এলাকায় ৫ জনের লাশ ভেসে আসে। গত শনিবার সোনাদিয়া দ্বীপের চরসহ গত দুই দিনে ৭ জেলের লাশ উদ্ধার করা হলেও এখনো পর্যন্ত একজন জেলে নিখোঁজ রয়েছেন। উদ্ধার করা মৃত জেলেরা সবাই কক্সবাজারের খুরুশকুলের বাসিন্দা।

উদ্ধার কার্যক্রম তদারককারী খুরুশকুলের স্থানীয় সমাজসেবক আনোয়ার হোসেন জানান, সর্বশেষ শনিবার রাত পর্যন্ত ছয়জন জেলে নিখোঁজ ছিল। তাদের উদ্ধারে গতকাল রবিবার সকাল থেকে নিখোঁজদের খোঁজে তৃতীয় দিনের মতো উদ্ধার কার্যক্রম শুরু করা হয়। তল্লাশির এক পর্যায়ে সকাল ১১টার দিকে নাজিরারটেক পয়েন্টে বিচ্ছিন্নভাবে ভাসমান অবস্থায় তিনজনের মরদেহ এবং সর্বশেষ বিকাল সাড়ে ৪টার দিকে একই পয়েন্ট থেকে আরো দুজনের মরদেহ উদ্ধার করা হয়। এই দুর্ঘটনায় এখন পর্যন্ত ৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন আরো একজন। নিহতদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

Share.
Exit mobile version