রাঙা প্রভাত অনলাইন ডেস্ক।। পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের ডাকা চলমান লংমার্চের ওপর গুলি হামলার ঘটনা ঘটেছে। ইমরান খানকে বহনকারী গাড়ির ওপর অতর্কিতে গুলি চালায় অস্ত্রধারীরা। এতে ইমরান খান গুলিবিদ্ধ হয়েছেন। এছাড়া দলের আরও কয়েকজন আহত হয়েছেন বলে প্রতিবেদনে বলা হয়েছে।

পিটিআই নেতা ফয়সাল জাভেদ বলেন, হামলায় দলের এক কর্মী নিহত হয়েছেন। এ ছাড়া দলটির পক্ষ থেকে বলা হয়েছে, ইমরান খানকে হত্যার উদ্দেশেই এই হামলা চালানো হয়েছে।

এদিকে ইমরানের লংমার্চে এমন হামলার পর তার সমর্থকদের মধ্যে তুমুল ক্ষোভের বন্যা বইছে। আল-জাজিরা তাদের লাইভ প্রতিবেদনে জানিয়েছে, বিক্ষোভকারীরা রাস্তায় নেমেছেন, তারা টায়ারে আগুন জ্বালিয়ে রাস্তা বন্ধ করে দিয়েছেন। এই বিক্ষোভ ধীরে ধীরে দেশজুড়ে ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

জিও নিউজ তাদের লাইভ প্রতিবেদনে বলছে, ওয়াজিরাবাদে ইমরানের ওপর হামলার পর পাকিস্তানজুড়ে বিক্ষোভে নেমেছে তার দলের সমর্থকেরা। কোয়েটায় প্রতিবাদকারীরা রাস্তা ব্লক করেছে। এতে ওই অঞ্চলে ব্যাপক জ্যাম চলছে।

এর আগে রিপোর্টে বলা হয়েছে, ইমরান খানকে হত্যার মিশনে দুইজন জড়িত ছিল বলে প্রতিবেদনে বলা হয়েছে। ইতোমধ্যে অভিযুক্ত এক হামলাকারী গুলিতে নিহত হয়েছে, আরেকজনকে পুলিশ গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে।

এদিকে ইমরান খানের ওপর গুলি চালানোর কারণ জানিয়েছেন অভিযুক্ত এক হামলাকারী। ক্যামেরার সামনে ওই হামলাকারী বলেন, ইমরান মানুষকে বিভ্রান্ত করছিলেন তাই তাকে হত্যা করছে এসেছি।

হামলাকারী আরও বলেন, মানুষকে বিভ্রান্ত করার বিষয়টি আমি সহ্য করতে পারি নি, তাই তাকে খুন করতে আসছি। আমি তাকে হত্যার সর্বোচ্চ চেষ্টা করেছি। আমি শুধু ইমরান খানকে খুন করতে চেয়েছি আর অন্য কেউ না।

Share.
Exit mobile version