বিশেষ প্রতিনিধি।। রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় র‌্যাব ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয়ে প্রতারণার অভিযোগে মো. ইলিয়াস (৫১) নামে একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১০। তার কাছ থেকে একটি মোবাইলফোন ও প্রতারণার মাধ্যমে হাতানো নগদ ১০ হাজার ৫০০ টাকা জব্দ করা হয়।

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-১০ জানিয়েছে, বুধবার ব্যাটালিয়নের একটি দল যাত্রাবাড়ীর মাছবাজার এলাকায় অভিযান চালিয়ে র‌্যাব ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয়ে প্রতারণাকারী ইলিয়াসকে গ্রেপ্তার করে। ইলিয়াস গত ১৩ নভেম্বর মোবাইলফোনে মো. ফারুক মাতুব্বর (৪৭) নামের একজন ভুক্তভোগীকে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা মো. রেজাউল পরিচয় দিয়ে ঢাকা থেকে মাদারীপুর বদলি জনিত কারণে তার বাসার মালামাল স্থানান্তর করার জন্য একটি পিকআপ ১২ হাজার টাকার বিনিময়ে ভাড়া করেন এবং সায়দাবাদ বাসস্ট্যান্ড এলাকায় যেতে বলেন।

ভুক্তভোগী ফারুক তার কথামতো ওই স্থানে গেলে ইলিয়াস চেক ভাঙিয়ে টাকা ফেরত দেয়ার প্রতিশ্রুতি দিয়ে ফারুকের কাছ থেকে লেবারের মজুরির টাকা দেয়ার কথা বলে ২৬ হাজার টাকা নিয়ে পালিয়ে যান।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গ্রেপ্তার ইলিয়াস বিভিন্ন সময় পিকআপ, মিনি-ট্রাক ও ট্রাক চালকদের কাছে মোবাইলফোনের মাধ্যমে নিজেকে কখনো বাংলাদেশ সেনাবাহিনীর কর্মকর্তা, কখনো অতিরিক্ত পুলিশ সুপার এবং কখনো র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয় দিয়ে মালামাল পরিবহনের উদ্দেশ্যে পিকআপ, মিনি-ট্রাক ও ট্রাক ভাড়া করতেন। পরে তার সুবিধাজনক স্থানে ডেকে এনে চালকের কাছ থেকে টাকা ও মোবাইলফোন কৌশলে হাতিয়ে নিয়ে পালিয়ে যেতেন। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় পাঁচটি মামলা রয়েছে।

গ্রেপ্তার ব্যক্তির বিরুদ্ধে ভুক্তভোগী ফারুক বাদি হয়ে সংশ্লিষ্ট থানায় মামলা করেছেন।

Share.
Exit mobile version