অনলাইন ডেস্ক।। যশোর শিক্ষাবোর্ডে চলমান এইচএসসি পরীক্ষার দুটি কেন্দ্রের পরীক্ষার্থীদের স্থানান্তর করা হয়েছে। আগামী ২৪ নভেম্বর প্রধানমন্ত্রীর জনসভার কারণে এই সিদ্ধান্ত নিয়েছে বোর্ড কর্তৃপক্ষ।

শুক্রবার রাতে বিষয়টি নিশ্চিত করেন পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র। শুধু ২৪ নভেম্বরের জন্য কেন্দ্র দুটি পরিবর্তন করা হয়েছে। দুটি কেন্দ্রের সচিবের আবেদনের প্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বোর্ড কর্মকর্তারা জানিয়েছেন।

যে দুটি কেন্দ্রের পরীক্ষার্থীদের স্থানান্তর করা হয়েছে তা হলো- ডাক্তার আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজ ও বিএএফ শাহীন কলেজ কেন্দ্র। ২৪ নভেম্বর আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজ কেন্দ্রের পরীক্ষার্থীদের যশোর সরকারি মহিলা কলেজে এবং বিএএফ শাহীন কলেজ কেন্দ্রের পরীক্ষার্থীদের পরীক্ষা দাউদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজে অনুষ্ঠিত হবে।

২৪ নভেম্বর বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত রসায়ন (তত্ত্বীয়) দ্বিতীয় পত্র, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি দ্বিতীয় পত্র (মানবিক শাখা), ইতিহাস দ্বিতীয় পত্র, গৃহ ব্যবস্থাপনা ও পারিবারিক জীবন দ্বিতীয় পত্র, উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন দ্বিতীয় পত্রের পরীক্ষা হবে। একই দিন দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত লঘু সংগীত (তত্ত্বীয়) দ্বিতীয় পত্রের পরীক্ষা রয়েছে।

যশোর শিক্ষাবোর্ড কর্তৃপক্ষ জানিয়েছে, ওই দিন সকালে যশোরের বীরশ্রেষ্ঠ মতিউর রহমান বিমান ঘাঁটিতে বার্ষিক কুচকাওয়াজ এবং দুপুরে শহরের শামস-উল-হুদা স্টেডিয়ামে অনুষ্ঠিত জনসভায় প্রধান অতিথি হিসেব অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিএএফ শাহীন কলেজ কেন্দ্রটি মতিউর রহমান বিমান ঘাঁটির মধ্যে। এছাড়া, ডাক্তার আব্দুর রাজ্জাক কলেজ মাঠ স্টেডিয়ামের সাথে জনসভার ভেন্যু করা হয়েছে। এ কারণে এই দুটি কেন্দ্রে পরীক্ষা গ্রহণ করা সম্ভব হবে না। বিষয়টি মাথায় রেখে কেন্দ্র দুটি পরিবর্তন করছে বোর্ড কর্তৃপক্ষ।

এ বিষয়ে পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র বলেন, এইচএসসি পরীক্ষায় যশোর জেলার দুটি কেন্দ্র এক দিনের জন্য সরানো হয়েছে।

চেয়ারম্যান প্রফেসর ডক্টর আহসান হাবীব বলেন, ২৪ নভেম্বর এক দিনের জন্য দুটি কেন্দ্রের পরীক্ষার্থীদের পরীক্ষা অন্য কলেজে নেয়া হবে। এরপর পূর্বের জায়গায় অর্থাৎ নিয়মিত কেন্দ্রে পরীক্ষা গ্রহণ করা হবে।

Share.
Exit mobile version