বিশেষ প্রতিনিধি।। কক্সবাজারের রামুতে পাহাড়ধসে একই পরিবারের তিন সদস্যসহ চারজনের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার বুধবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের লট উখিয়াঘোনা এলাকার জাদি পাহাড় ধসে এ দুর্ঘটনা ঘটে। ইটখোলার মাটি কাটার কারণেই পাহাড়ধসের ঘটনা ঘটে বলে অভিযোগ স্থানীয়দের।

রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাহমিদা মুস্তফা ঘটনাস্থল পরিদর্শন শেষে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘রাতেই লাশ উদ্ধার করা হয়েছে। লাশ দাফনের জন্য সরকারিভাবে আর্থিক সহযোগিতা দেওয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।’
পাহাড়ধসের ঘটনায় নিহতরা হলেন একই পরিবারের আজিজুর রহমান (৫০), তার স্ত্রী রহিমা বেগম (৪৫), মা দিল ফরাজ বেগম (৭০)। এ ছাড়া নাসিমা বেগম (২০) নামের এক তরুণীর মৃত্যু হয়েছে।

রামুর কাউয়ারখোপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামশুল আলম বলেন, ‘সন্ধ্যার পর তারা রাতের খাবার (ভাত) খাওয়ার সময় হঠাৎ পাহাড়ধস হয়। এ সময় মাটিচাপা পড়ে ঘটনাস্থলেই চারজনের মৃত্যু হয়।’

স্থানীয়দের অভিযোগ, জাদি পাহাড়ের পাশে গড়ে ওঠা কয়েকটি ইটভাটার জন্য ওই পাহাড়ি এলাকা থেকে মাটি কাটা হচ্ছিল। এ কারণে পাহাড়টি ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল। এতে পাহাড়ধসের ঘটনা ঘটতে পারে।

Share.
Exit mobile version