অনলাইন ডেস্ক।। বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি বলেছেন, ডলারের ভ্যালু (মূল্য) যতদিন পর্যন্ত ঠিক হবে না, ততদিন পর্যন্ত নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমবে না। পণ্যের দামের ঊর্ধ্বগতির প্রভাব থাকবেই।

বুধবার (১৪ ডিসেম্বর) রংপুর নগরীর ঈদগাহ মাঠে টিসিবির পণ্যর বিক্রি কার্যক্রম উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে একথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, শীতে এবার বিভিন্ন শাক-সবজি, এমনকি পেঁয়াজের দাম অনেক কমেছে। তবে যেসব পণ্য আমদানি করতে হয়, বিশেষ করে ডাল, তেল, চিনি এসব পণ্যগুলো গ্লোবাল মার্কেটে যে দাম বর্তমানে চলছে, এর দাম কমার সম্ভাবনার কথা বলা মুশকিল।

টিপু মুন্সি বলেন, বিশ্ববাজারে এসব পণ্যের দাম কখনো কমছে, আবার কখনো বেড়ে যাচ্ছে। আরো সময় লাগবে, তবে রাশিয়া ইউক্রেন যুদ্ধ বন্ধ হলে এসব পণ্যের দাম কমতে পারে। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম সহনীয় পর্যায়ে না আসা পর্যন্ত টিসিবির মাধ্যমে আমাদের বিভিন্ন পণ্য বিক্রি কার্যক্রম অব্যাহত থাকবে।

রংপুর সিটি করপোরেশন নির্বাচনের বিষয়ে তিনি বলেন, ২৭ ডিসেম্বর এই নির্বাচন সুষ্ঠু হোক, নিরপেক্ষ হোক, এটাই নগরবাসীর আশা, আমিও তাই মনে করি। ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিক, রংপুরের উন্নয়ন হোক, এটাই আমার আশা।

বিএনপির আন্দোলন প্রসঙ্গে মন্ত্রী বলেন, তারা যতই কথা বলুক না কেনো শেষ কথা কথা হচ্ছে, রাজপথে কেউ কাউকে তুলে দেবে, সেটা সম্ভব না। বিএনপি যদি গণতন্ত্রে বিশ্বাস করে, তাহলে তাদের নির্বাচনে অংশ নিতে হবে। তাহলেই দেশ শান্তিতে থাকবে, অরাজকতা করে লাভ হবে না।

Share.
Exit mobile version