বিশেষ প্রতিনিধিঃ পাবনার ভাঙ্গুড়ায় মায়ের উপর অভিমান করে ইসরাত জাহান উর্মি (১৫) নামের এক স্কুল ছাত্রী চলন্ত ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছেন।

বুধবার (১৪ ডিসেম্বর) বেলা ১১টার দিকে উপজেলা পৌর এলাকার ঢাকা-রাজশাহী রুটের ভাঙ্গুড়া স্টেশনের পূর্বদিকে রেল লাইনের কালভার্ট এলাকায় এ ঘটনা ঘটে। সে দিলপাশার ইউনিয়নের বেতুয়ান পূর্বপাড়া গ্রামের খানজাহান আলীর মেয়ে ও স্থানীয় একটি স্কুলের ১০ম শ্রেণির ছাত্রী।

ঘটনার পর দুপুরের দিকে সিরাজগঞ্জ রেল পুলিশ ঘটনাস্থলে হাজির হয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করেছেন। এসময় তার পাশে পড়ে থাকা ব্যাগে ব্যবহৃত ডায়েরী জব্দ করেন তারা।

নিহতের পরিবার ও পুলিশ জানান, ইসরাত জাহান উর্মি গত কয়েকদিন আগে গ্রামের কোন এক জালসায় যেতে চাইলে তার মা তাকে জালসায় যেতে নিষেধ করে। বিষয়টি নিয়ে মা ও মেয়ের সাথে কাথা কাটাকাটি হয় এরপর থেকে দুইদিন যাবৎ বাড়িতে না খেয়ে ছিলো উর্মি।

এ দিন সে বাড়ি থেকে প্রাইভেট পড়ার নাম করে বের হয়ে ভাঙ্গুড়া বাজারে আসে। বেলা ১১টার কিছু আগেই ঢাকা-রাজশাহী রেল লাইনের ভাঙ্গুড়া স্টেশনের পূর্বদিকে রেললাইন কালভার্ট এলাকায় সে ঘোরাঘুরি করতে থাকে।

১১টার দিকে উল্লাপাড়া থেকে ছেড়ে আসা রাজশাহীগামী মালবাহী ট্রেন ঘটনাস্থলে আসলে উর্মি লাইনের উপর ঝাঁপ দিলে সাথে সাথেই ট্রেনে কেটে দুভাগ হয়ে মারা যায়। পাশেই তার ব্যক্তিগত ডায়েরীসহ স্কুল ব্যাগ পড়ে ছিল। সে বিবি স্কুল এন্ড কলেজের ১০ম শ্রেণির শিক্ষার্থী।

এ খবর ছড়িয়ে পড়লে তার পিতা-মাতা ও পরিবারের লোকজন ঘটনাস্থলে পৌছে কান্নায় ফেটে পড়েন এবং ওই এলাকা শোকাবহ পরিবেশে ভারী হয়ে ওঠে।

খবর পেয়ে সিরাজগঞ্জ রেল পুলিশের ওসি হারুন আর রশিদ মৃধা দুপুরের দিকে ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করেন।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জিআরপি সিরাজগঞ্জ থানার ওসি হারুন আর রশিদ মৃধা জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।

Share.
Exit mobile version