নিউজ ডেস্কঃ

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক মুক্তালোক পত্রিকা‌য় বর্তমানে পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা।

নিত্য নতুন সকল সংবাদ আরও দ্রুততার সাথে জনমানুষের কাছে পৌঁছে দিতে আমরা সুযোগ দিতে চাই নির্ভীক,উদ্যমী এবং সাংবাদিকতা করতে ইচ্ছুক নবীনদের।

আর এ জন্যই চলার পথে নবীনদের সারথি করতে সারাদেশে(কলেজ-বিশ্ববিদ্যালয়, জেলা-উপজেলা ও থানা) পর্যায়ে সংবাদকর্মী নিয়োগ চলছে।

প্রয়োজনীয় যোগ্যতাঃ

১. সাংবাদিকতা করার প্রবল মানসিক ইচ্ছা।

২. পরিশ্রমী হতে হবে।

৩. অনুসন্ধানী মানসিকতা।

৪. কোনটি সংবাদ আর কোনটি সংবাদ নয় সে সম্পর্কে ধারণা।

৫. লেখালেখির যোগ্যতা।

৬. ভাষাগত দক্ষতা।

শর্তসমূহঃ

কর্মরত জেলা ও উপজেলার স্থায়ী বাসিন্দা হতে হবে
অফিসের নিদের্শে বিভিন্ন জায়গায় ভ্রমনের মানসিকতা থাকতে হবে কপি নিউজ করা যাবে না
বাসি নিউজ করা যাবে না ঘটনার সাথে সাথেই নিউজ করে সবার আগে পাঠাতে হবে।মাসে অন্তত দুটি জনদূভোর্গের ভিডিও নিউজ করে পাঠাতে হবে।
সরাসরি ক্যামেরার সামনে কথা বলার মানসিকতা থাকতে হবে স্থানীয় মানুষের সাথে পরিচিতি বাড়াতে হবে।রাষ্ট্রদ্রোহী ও স্বাধীনতা বিরোধি নিউজ করা যাবে না।

সুযোগ সুবিধাঃ

১. সংবাদকর্মী নিজে কোন কঠিন বিপদ আপদে আক্রান্ত হলে পত্রিকা আর্থিক সাহায্যে এগিয়ে আসবে

২. পেশাগত দায়িত্ব পালনে কোন আইনি জটিলতায় আক্রান্ত হলে সংবাদকর্মীকে পত্রিকা থেকে আইনি সহায়তা প্রদান করা হবে।

৩. পেশাগত দায়িত্ব পালনের সময় ক্যামেরা ভাংচুর বা হামলার শিকার হলে পত্রিকা পাশে দাঁড়াবে।

৪. পত্রিকার লোগো সহ প্রতিবছর একটি টিশার্ট দেওয়া হবে।

প্রতিটি তথ্য, ছবি এবং ভিডিও ফুটেজ দ্রুত সংগ্রহ করে অফিসে পাঠাতে সক্ষমরাই কেবল আবেদন করুন।আবেদনকারীকে সর্বনিন্ম এইচএসসি পাশ হতে হবে।পরিশ্রমী, মেধাবী এবং আগ্রহী অভিজ্ঞ/নতুনদের অগ্রাধিকার দেয়া হবে।নিউজের পাশাপাশি প্রতিনিধিদের পত্রিকার আয়ের একমাত্র উৎস বিজ্ঞাপন সংগ্রহে মনোযোগী হতে হবে।

নিজেদের প্রকাশিত নিউজ অবশ্যই নিজের ফেসবুকে শেয়ার করতে হবে একই সঙ্গে বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রচার করতে হবে।অবশ্যই অফিস থেকে দেয়া এ্যাসাইনমেন্ট সম্পন্ন করতে হবে।নিউজের ছবি এবং নিউজের সঙ্গে ভিডিও পাঠাতে হবে।বিশেষ ঘটনায় লাইভ দিতে সক্ষম।সরাসরি ফেইসবুক পেইজ থেকে বা ক্যামেরার সামনে কথা বলার মানসিকতা থাকতে হবে।

চূড়ান্ত নিয়োগের পর আইডি কার্ড প্রদান করা হবে।
যোগাযোগ +880 1836-310551

Share.
Exit mobile version