বিশেষ প্রতিনিধি।।  নীলফামারীর সৈয়দপুরে মাদক উদ্ধার অভিযান গিয়ে ২০টি স্বর্ণের বার উদ্ধার করেছে জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর। এ সময় এ সব স্বর্ণের বার বহনকারী একটি দূরপাল্লার বাসের দুই যাত্রীকেও গ্রেপ্তার করা হয়। শনিবার (১১ ফেব্রুয়ারি) সকাল ৯ টার দিকে সৈয়দপুর-রংপুর মহাসড়কের কামারপুকুর বাজার এলাকা থেকে এসব স্বর্ণের বার উদ্ধার করা হয়। পাচারকারীরা স্বর্ণের বারগুলো নিয়ে ঢাকা থেকে ঠাকুরগাঁও যাচ্ছিলেন। এ সব স্বর্ণের বাজারমূল্য প্রায় দুই কোটি টাকা।

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন, মানিকগঞ্জের সিংগাইর উপজেলার গোবিন্দল এলাকার নুরুল উল্লার ছেলে মোহাম্মদ উল্লাহ (২৬) এবং একই এলাকার সুমন আলীর ছেলে আব্দুর রহিম (২৫)। তারা দুজনেই একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বলে জানা গেছে।

নীলফামারীর জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিচালক শরীফ উদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা থেকে ঠাকুরগাঁওয়ের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া নাবিল পরিবহনের একটি কোচে তল্লাশি চালানো হয়। এ সময় দুই যাত্রীর গতিবিধি ও কথাবার্তায় সন্দেহ হয়। এরপর তাদের শরীরে তল্লাশি চালিয়ে বিশেষ কায়দায় রাখা ২০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের ওজন ২০০ ভরি। যার মূল্য এক কোটি ৯০ লাখ টাকা।

Share.
Exit mobile version