অনলাইন ডেস্ক।। আড়াই ঘণ্টা বিচ্ছিন্ন থাকার পর ফের সচল হচ্ছে গ্রামীণফোনের নেটওয়ার্ক। আগামী দুই ঘণ্টার মধ্যে পুরোপুরি ঠিক হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। এর আগে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার পর রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় বিছিন্ন হয়ে যায় গ্রামীণফোনের নেটওয়ার্ক।

এরপর প্রতিষ্ঠানটি জানায় অপটিক্যাল ফাইবার কাটা পড়ায় সেবা বিঘ্নিত হচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক পোস্ট দিয়ে সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করা হয়।

এদিকে সেবা বিচ্ছিন্ন হওয়ার প্রায় আড়াই ঘণ্টা পর দুপুর ২টা ১০ মিনিট থেকে নেটওয়ার্কে ফিরতে শুরু করেছে মোবাইল ফোন অপারেটরটির। গ্রাহকরা কল করতে পারছেন, ইন্টারনেটও ব্যবহার করতে পারছেন। এ বিষয়ে গ্রামীণফোনের এক কর্মকর্তা জানিয়েছেন, ঘণ্টা দুয়েকের মধ্যে নেটওয়ার্ক পুরোপুরি সচল হয়ে যাবে।
মোবাইল ফোন নেটওয়ার্ক অপারেটর গ্রামীণফোনে নেটওয়ার্ক বিপর্যয় দেখা দিয়েছে। আজ বৃহস্পতিবার দুপুর ১২ টার কিছু পর থেকে রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় গ্রামীণফোনের গ্রাহকেরা নেটওয়ার্ক পাচ্ছেন না। গ্রামীণফোন সূত্রে জানা গেছে, সিরাজগঞ্জের দুইটি জায়গা এবং টাঙ্গাইলের একটি জায়গায় সড়ক উন্নয়নের কাজের সময় বুলডোজারে গ্রামীণফোনের ফাইবার অপটিকস কেবল বিচ্ছিন্ন হয়ে যায়। এতে এ সমস্যা দেখা দিয়েছে।

গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশনস খায়রুল বাশার প্রথম আলোকে বলেন, ‘ফাইবার অপটিকস কেবল বিচ্ছিন্ন হয়ে সাময়িকভাবে কল করতে অসুবিধা হওয়ায় আমরা আন্তরিকভাবে দুঃখিত। দ্রুত সমস্যা সমাধানে আমাদের টিম সর্বোচ্চ গুরুত্ব সহকারে কাজ করে যাচ্ছে।

দুপুরে গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশন্স খায়রুল বাশার জানিয়েছেন, তিনটি জায়গায় ফাইবার কাটা পড়েছে। এরমধ্যে টাঙ্গাইলে দুটি জায়গায় এবং সিরাজগঞ্জে একটি জায়গায়। রাস্তা সংস্কার কাজের কারণে এমনটা ঘটেছে। এতে উত্তরবঙ্গের গ্রাহকরা বেশি সমস্যায় পড়েছেন।

এদিকে সেবা বিঘ্নিত হওয়ার পর বিটিআরসি’র ইঞ্জিনিয়ারিং এন্ড অপারেশনস বিভাগ থেকে গ্রামীণফোনকে নেটওয়ার্ক দ্রুত পুনর্বহাল করতে এবং নেটওয়ার্ক বিঘ্ন হওয়ার কারণ জানাতে নির্দেশনা দেয়া হয়েছিল।

Share.
Exit mobile version