বিশেষ প্রতিনিধি।। রাজবাড়ী জেলার পাংশার বাবুপাড়া থেকে এক যুবকের দুই পায়ের জুতার ভেতরে লুকানো সাতটি স্বর্ণেরবার উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় আন্তর্জাতিক পাচার চক্রের তিন সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে নাহিদুল ইসলামের জুতা থেকে স্বর্ণেরবারগুলো উদ্ধার করা হয়।

মঙ্গলবার ভোরে পাংশা উপজেলার বাবুপাড়া ইউনিয়নের পাংশা-চাঁদপুর গ্রামের মো: আব্দুল হালিমের বাড়ির সামনের রাস্তা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো রাজবাড়ী জেলার পাংশা উপজেলার সরিষা ইউনিয়নের বড় বনগ্রামের আঃ খালেক বিশ্বাসের ছেলে নাহিদুল ইসলাম (২০), বাবুপাড়া ইউনিয়নের হাজরাপাড়া গ্রামের মো: শুকুর আলী শেখের ছেলে মো: সাত্তার শেখ (৩৩), কুষ্টিয়া জেলার খোকসা ইউনিয়নের ওসমানপুর গ্রামের আয়েন উদ্দিনের ছেলে জহুরুল ইসলাম (৩৫)।

দুপুর সাড়ে ১২টায় পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান সাংবাদিকদের জানান, মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে পাংশা থানাধীন বাবুপাড়া ইউনিয়নের পাংশা-চাঁদপুর গ্রামের মো: আব্দুল হালিমের বাড়ির সামনের রাস্তায় পুলিশের টিম দেখে একটি মোটরসাইকেলযোগে দু’জন ব্যক্তি দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। আভিযানিক টিমের সন্দেহ হলে তাদের গতিরোধ করলে মোটরসাইকেল রেখে দৌড়ে পালানোর চেষ্টা করে। পরে পুলিশ তাদের আটক করে।

জিজ্ঞাসাবাদে তাদের কথায় সন্দেহ হলে ঘটনাস্থলের পাশের বাড়ি হতে তাহমিনা, স্থানীয় ইউপি মেম্বার মোস্তফা ও ইসলাম শেখসহ উপস্থিত লোকজনের সামনে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে ছাত্তার জানান, তিনি দৌড়ে পালিয়ে যাওয়ার সময় রাস্তার পাশে তিনটি স্বর্ণেরবার ফেলে দিয়েছিলেন। আসামি ছাত্তারের দেখানো স্থান হতে সাক্ষীদের উপস্থিতিতে তিনটি স্বর্ণেরবার উদ্ধার করা হয়। পরবর্তীতে পাংশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ উধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে আসামি
নাহিদের পরিহিত দুই পায়ের জুতা থেকে স্কচটেপে মোড়ানো সাতটি স্বর্ণেরবার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের ওজন অনুমান সাত হাজার তিন শ’ কেজি।

উল্লেখ্য, উদ্ধার হওয়া ১০টি বারের মধ্যে নয়টি অখণ্ড বার এবং বাকি একটি বারের ভেতর ছয়টি ছোট স্বর্ণের বিস্কুট পাওয়া গেছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা হয়েছে। তাদের জব্দকৃত স্বর্ণসহ আদালতে পাঠানো হয়েছে।

Share.
Exit mobile version