রাঙা প্রভাত ডেস্ক।। এ দেশের জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিদেশীদের মাথা ঘামানোর প্রয়োজন নেই বলে মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, সংবিধানই বলে দিবে কিভাবে নির্বাচন হবে। বিদেশী বন্ধুদের বলবো, বিএনপি যতই নালিশ করুক নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু, পক্ষপাতমুক্ত ও ঐতিহাসিক। এ নিয়ে আপনাদের মাথা ঘামানোর দরকার নেই।
গতকাল বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত এক শান্তি সমাবেশে তিনি কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, বিদেশীদের কাছে নালিশ করছে, লবিং করছে, টাকা ছড়াচ্ছে শেখ হাসিনাকে হটিয়ে দিবে- এটাই বিএনপির একমাত্র ষড়যন্ত্রের মূল কথা। এ সময় তিনি বিএনপি পদযাত্রার আড়ালে সহিংসতা ও অগ্নিসন্ত্রাসের প্রস্তুতি নিচ্ছে বলে অভিযোগ করেন।
ওবায়দুল কাদের বলেন, বিএনপি গুলশানে গুজবের কারখানা চালু করেছে। এখান থেকে সারা দেশে শেখ হাসিনার বিরুদ্ধে, অসাম্প্রদায়িকতার বিরুদ্ধে গুজব ছড়াচ্ছে। অনলাইনে আজগুবি মিথ্যা কথা বলছে। এই গুজবের কারখানা বন্ধ করতে হবে। নয়াপল্টনে এদের মিথ্যাচারের কারখানা। এখান থেকে তাদের গলার জোর, বিষোদগার সমানে চলছে। তিনি আরো বলেন, আওয়ামী লীগ নয়, বিএনপিই জনগণের রোষানলে পড়েছে। দেশের মানুষ শেখ হাসিনার সাথে আছে। জনগণ শেখ হাসিনার উন্নয়ন দেখে মুগ্ধ।

ওবায়দুল কাদের বলেন, জিনিসপত্রের সাময়িক দাম বৃদ্ধির বিষয়টি শেখ হাসিনা জানেন। রাশিয়া ইউক্রেন যুদ্ধ, সারা বিশ্বে মুদ্রাস্ফীতি। পাকিস্তানে ৩৩%, আর্জেন্টিনায় ১০০% মুদ্রাস্ফীতি। আর বাংলাদেশে ৯ এর নিচে ধরে রাখতে পেরেছেন শেখ হাসিনা। তিনি বলেন, শেখ হাসিনা বিদেশে নালিশ করতে যাননি। দেশের মানুষের ভাগ্যোন্নয়নের জন্য গেছেন। বিদেশ থেকে যথাযথ সহযোগিতার আশ্বাসও পেয়েছেন।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের কড়া সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ফখরুল সাহেব, যতই লাফালাফি করেন, আপনাদের আন্দোলনের দিন শেষ। মানুষ ছাড়া আন্দোলন হয় না। মানুষ বুঝে গেছে মাজাভাঙ্গা দল দিয়ে আন্দোলন হবে না। বিএনপি আন্দোলনের দল নয়- এটা সারা দেশে প্রমাণ হয়ে গেছে। আন্দোলনে ব্যর্থ, নির্বাচনেও ব্যর্থ হবে এজন্য তারা এখন ষড়যন্ত্র করছে। তিনি আরো বলেন, ফখরুল সাহেব আওয়ামী লীগকে অবৈধ দল, অনির্বাচিত সরকার বলে। আসলে বিএনপি অবৈধ দল। ৯ বছরে ফখরুল সম্মেলন ছাড়া মহাসচিব। তাদের দলের ভেতরই গণতন্ত্র নেই, দেশে গণতন্ত্র আনবে কিভাবে? আগামী নির্বাচনেও আওয়ামী লীগ জনগণের ভোটে বিজয়ী হবে আশাবাদ ব্যক্ত করে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা সত্যের প্রশ্নে আপস করেন না।
ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে শান্তি সমাবেশে বক্তব্য আরো বক্তব্য দেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, অ্যাডভোকেট কামরুল ইসলাম, ডা: মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ডা: দীপু মনি, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, অ্যাডভোকেট আফজাল হোসেন প্রমুখ।

Share.
Exit mobile version