রাঙা প্রভাত ডেস্ক।। বর্তমান সরকারের সময় শেষ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল শুক্রবার বিকেলে রাজধানীর শ্যামলী ক্লাব মাঠে এক সমাবেশে তিনি এই মন্তব্য করেন।
মির্জা ফখরুল বলেন, প্রধানমন্ত্রী যতই চিল্লা-চিল্লি করেন, যতই জাপান, যুক্তরাজ্য, আমেরিকা আর সৌদি আরব, কাতার, চীনে যান- কোনো লাভ হবে না। সময় শেষ। এটাই বাস্তবতা। তিনি বলেন, এখনো সময় আছে জনগণের চোখের ভাষা পড়ুন, জনগণকে মুক্তি দেন এবং জনগণের যে দাবি উঠেছে সেই দাবি মেনে নেন।
প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে ফখরুল বলেন, ওপর থেকে নেমে আসুন। গণভবন থেকে বের হন, পাইক-পেয়াদা, বরকন্দাজ, এসএসএফ, সোয়াত এগুলো বাদ দিয়ে মানুষের সামনে এসে দাঁড়ান। দেখুন তারা কি বলে আপনাদের। মানুষের চোখের ভাষা বুঝুন। মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। মানুষ আর বাঁচতে পারছে না।

সরকারি কর্মচারী-কর্মকর্তাদের উদ্দেশে বিএনপি মহাসচিব বলেন, সরকারের সময় শেষ হয়ে গেছে। এখন অন্যায় কোনো কিছু করবেন না। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বলতে চাই, এই সরকার দেশে-বিদেশে সমর্থন হারিয়েছে। এখন দেশের মানুষ যখন চায়, গণতান্ত্রিক বিশ্ব চায় যে, এখানে একটা সুষ্ঠু, সঠিক, অবাধ, অংশগ্রহণমূলক নির্বাচন হোক এবং সেটা তারা জানেন যে তত্ত্বাবধায়ক সরকার ছাড়া সম্ভব হবে না। তাই বলতে চাই, আপনারা দয়া করে এমন অবস্থা তৈরি করবেন না সেখানে আপনারাও চিহ্নিত হয়ে যাবেন।

আর কিছু দিন কষ্ট করতে হবে : জনসমাবেশে নেতাকর্মী-সমর্থকদের উদ্দেশ্যে মির্জা ফখরুল বলেন, আপনারা অনেক কষ্ট করেছেন, আর কিছু দিন কষ্ট করতে হবে। এই সরকারকে টেনে না নামালে এরা যাবে না। সেজন্য আমাদেরকে সমস্ত মানুষকে ঐক্যবদ্ধ করতে হবে, সব শক্তিকে ঐক্যবদ্ধ করতে হবে, সব রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ করতে হবে, ব্যক্তি-সংগঠনকে ঐক্যবদ্ধ করতে হবে। দুর্বার গণ-আন্দোলন সৃষ্টি করে ঝড়ের মতো, জনতার উত্তাল তরঙ্গ তৈরি করে তাদের পরাজিত করতে হবে। আজকের এই সমাবেশ শুধু সভা নয়, এই সভা আপনাদের শপথ নেয়ার সভা। আমাদের জীবনকে বাজি রেখে এই দেশকে মুক্ত করবার জন্য, এই দেশের মানুষকে ভোটের অধিকার ফিরিয়ে দেয়ার জন্য একটা যুদ্ধে নেমে পড়তে হবে। সেই যুদ্ধ আমাদের নিজেদের বাঁচানোর যুদ্ধ, সেই যুদ্ধ জাতিকে বাঁচানোর যুদ্ধ, সেই যুদ্ধ মাথা উঁচু করে দাঁড়ানোর যুদ্ধ।
গায়েবি মামলায় গ্রেফতার, নির্যাতনসহ সরকার পদত্যাগের ১০ দফা দাবি আদায়ে ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে এই সমাবেশ হয়। ঢাকা ছাড়াও গতকাল শুক্রবার দেশের আরো ২৭টি মহানগর-জেলায় এই সমাবেশ হয়। সমাবেশে ঢাকা উত্তরের বিভিন্ন ওয়ার্ড থেকে নেতাকর্মীরা ‘নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন চাই’, ‘জনগণ ব্যালট চায়, পুলিশের বুলেট নয়’, ‘ব্যালট চাই, ভোট দেবো’ ইত্যাদি প্লাকার্ড হাতে নিয়ে এই সমাবেশে অংশ নেয়

Share.
Exit mobile version