রফিকুল ইসলাম রনি।।  হাফিজুর রহমান মান্না, শুধু একটি নাম নয়, একটি চেতনা, একটি প্রেরণা। এক খন্ড জীবন্ত সোনালী ইতিহাস। একজন সময়ের সেরা অনুস্মরণীয় অনুকরণীয় এক উজ্জ্বল ধ্রুবতারা। হাফিজুর রহমান মান্না অসহায়, গরীব, দু:খি, মেহনতী মানুষের দিশারী।

এ জনপ্রিয় আওয়ামী লীগ নেতা বরিশাল জেলার গৌরনদী উপজেলার সরিকলের সাকোকাঠী গ্রামের মরহুম আব্দুল মজিদ মোল্লার সন্তান। তিনি জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় থেকে বিএ অনার্স এবং ইংরেজি বিষয়ের উপর এমএ করেন। এছাড়া বিসিএস ২৭ তম লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয় এবং তিনি বিসিএস ২৯ ও ৩০ তম নন ক্যাডারে সুপারিশকৃত হিসেবে বিবেচিত হন।

 তিনি নারায়ণগঞ্জ- ৪ আসের সাংসদ একে এম শামিম ওসমান এমপির একান্ত সচিব হিসেবে সুনামের সহিত রয়েছেন। এছাড়াও তিনি শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠন প্রতিষ্ঠানে নানা পদ দ্বায়িত্বে রয়েছেন।

সর্বময় মানুষের কল্যানে নিবেদিত ও তিনি একজন স্বচ্চ সুহৃদয় এবং  সত্যিকার সমাজ সেবক। রাজপথের সাহসী লড়াকু আওয়ামী লীগ একজন সৈনিক। নেতা হওয়ার জন্য অর্থের প্রয়োজন না, হয় সুন্দর একটা মনের প্রয়োজন, যেটা দ্বারা কর্মীকে আপন করে নিতে পারে এমন গুণাবলি রয়েছে তার মধ্যে। এসব গুণাবলি আছে বলেই গৌরনদী তথা সরিকলবাসীর কাছে প্রিয় নেতা হিসেবে পরিচিত লাভ করেছেন তিনি।

এলাকাবাসী ও তার কর্মীদের মতে, তিনি খুবই সাদা মনের মানুষ। সর্বদাই হাসি খুশি ভাবে থাকে। এবং অতিসহজেই কর্মীদের আপন করে নেন তিনি। তার মধ্যে বিন্দমাত্র কোন অহংকার নেই।

তার রাজনৈতিক অভিভাবক বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত আব্দুল্লাহ এমপি এবং নারায়নগঞ্জের এমপি একে এমে শামিম ওসমানের আদর্শে আদর্শীত তিনি।

তাই রাজনৈতিক অংগনে অল্পসময় জনপ্রিয়তা অর্জন করেছেন তিনি। তিনি সময়ের পরিক্রমায় হয়ে উঠেন কর্মী এবং সাধারন মানুষের মধ্যমনি।

Share.
Exit mobile version