কে এম সোহেব জুয়েল : বাবুগঞ্জের বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নগর ইউনিয়নের পূর্ব ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়টি দীর্ঘ ৩৫/৪০ বছর পূর্বে নির্মান করা হয়েছে।

বর্তমানে ভবনটির অবস্হা এতই নাজুক ও জরাজীর্ণতা হওয়ায় যে কোন সময় ছাদ ধসে দুর্ঘটনার স্বীকার হতে পারে ওই বিদ্যালয়ের কোমল মতি শতাধিক শিক্ষার্থীরা।

তাই ভবনটি অতি দ্রুত সরিয়ে ফেলা বা অন্যত্র নতুন ভবন নির্মান করা অতিব জরুরী বলে মনে করেন কোমলমতি শিক্ষার্থীদের অভিভাবক ও সংশ্লিষ্টরা।

বিদ্যালয় প্রতিষ্ঠতা সভাপতি ও বিশিষ্ট সমাজ সেবক মো: মিজানুর রহমান জানান, দীর্ঘ দিনের নির্মানাধীন ভবনটি জরাজীর্ণ হওয়ায় শিক্ষার্থীদের ভবনের মধ্যে ক্লাশ করা ব্যাপক ঝুঁকি পূর্ন বলে মনে করেন তিনি। যে কোন সময় ছাদের পলেস্তারা খসে পরে দুর্ঘটনার স্বিকার হতে পারে এ সকল কোমল মতি শিক্ষার্থীরা।

তিনি (মিজান) আরো বলেন, নতুন ভবন নির্মানে এলজিআরডি কর্তৃপক্ষের দারস্হ হয়ে স্হানীয় সাংসদের তিন তিন বার ডিউলেটার দিয়েও ভবন নির্মানে কিঞ্চিৎ পরিমানেও সারা জাগাতে পারেননি স্কুল সভাপতি মিজানুর রহমান।

অপর দিকে বিদ্যালয়ের দক্ষিন পাশের রাস্তা ভেঙে সরু হওয়ায় প্রতি নিয়ত চলাচলে দুর্ঘটনার স্বিকার হতে হচ্ছে কোমল মতি শিক্ষার্থী ও স্হানিয়দের।

তাই অতিদ্রুত পাইলিং করে রাস্তা নির্মান ও শিক্ষার্থীদের মরন ফাঁদ জরাজীর্ণ ভবনটি সরিয়ে নিয়ে অন্যত্র নতুন ভবন তৈরি করে শিক্ষার্থীদের জীবন বাঁচাতে সরকারের সু-দৃষ্টি কামনা করেছেন বিদ্যালয়ের সাথে জড়িত সংশ্লিষ্ট ও এলাকার সচেতন মহলের লোকজন।

Share.
Exit mobile version