রফিকুল ইসলাম রনি।। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে উত্তাপ বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনের ভোটের মাঠে। প্রচারণায় মুখর নির্বাচনী এলাকা। পোস্টারে ভরে গেছে সব সড়ক। রাজপথ থেকে শুরু করে অলিগলি চষে বেড়াচ্ছেন প্রার্থীরা। পাড়া মহল্লার সর্বত্র এখন ভোটের আমেজ।

এ আসনে দেশের প্রধান দল আওয়ামী লীগের প্রার্থী প্রাথমিক ভাবে মনোনীত করলেও আসনটিতে মহাজোটের প্রার্থী দেওয়া হয়েছে। তাই জাতীয় পার্টি মনোনীত মহাজোট প্রার্থী গোলাম কিবরিয়া টিপু এবং স্বতন্ত্র প্রার্থী আতিকুর রহমানের গণসংযোগে কর্মী সমর্থকদের উপস্থিতি চোখে পড়ার মতো। এ আসনে ওয়ার্কার্স পার্টির প্রার্থী এ্যাড: শেখ টিপু সুলতান সহ চারজন প্রার্থী নির্বাচনে অংশ গ্রহণ মাঠ চষে বেড়াচ্ছেন।

নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দের পর থেকে পুরোদমে শুরু হয়েছে প্রচারণা। মুহূর্তের মধ্যে পোস্টারে ছেয়ে যায় দুই উপজেলার অলিগলি। পাড়া মহল্লায়র গাছে গাছে ও হাটবাজারে টাঙানো হয় সংসদ সদস্য পদ প্রার্থীদের পোস্টার। এছাড়া ১৮ তারিখ প্রতীক বরাদ্দের পর পরই অনেক প্রার্থী তাদের নির্বাচনী কার্যালয় উদ্বোধন করেছেন। এখনো করছেন কেউ কেউ।

বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য ও বরিশাল উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদক ট্রাক প্রতীক নিয়ে ভোটযুদ্ধে নামা আতিকুর রহমান ঘুরছেন ভোটারদের দোরগোড়ায়। স্লোগানে স্লোগানে জমজমাট প্রচারণা চালাচ্ছেন তিনি। দিচ্ছেন এলাকার উন্নয়ন আর কর্মসংস্থানের প্রতিশ্রুতি।

আতিকুর রহমান বলেন, আমি জনগণের মনোনীত প্রার্থী। দুই উপজেলার জনগণ আমাকে চায়। সাত তারিখ আমার ট্রাক প্রতীকে ভোট দিবেন জনগণ আমি আশাবাদী।

লাঙ্গলের পক্ষে প্রচারণায় বাবুগঞ্জের বিভিন্ন সড়ক মুখর করে তুলেছেন বরিশাল-৩ আসনের প্রার্থী আলহাজ্ব গোলাম কিবরিয়া টিপু। নিজ নিজ এলাকায় পথসভা, লিফলেট বিতরণ করেন তার কর্মী সমর্থকরা।

ভোটের মাঠে রয়েছেন ওয়ার্কার্স পার্টির প্রার্থী এ্যাড: শেখ টিপু সুলতান। তিনিও তার সমর্থকদের নিয়ে সকাল থেকেই হাতুড়ি প্রতীকের প্রচারণা চালাচ্ছেন।

Share.
Exit mobile version