রক্তে কেনা বাংলা, আমার লক্ষ শহীদের নাম,

বুও কেন বন্ধু তোমার বিদেশের প্রতি টান?

সকালবেলা পান্তা খেতে বৈশাখের ওই দিনে,
বিকেলে আবার উঠছ মেতে ইংলিশ হিন্দি গানে!

 

দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের বিনিময়ে আমরা পেয়েছি এই স্বাধীন দেশ- আমার বাংলাদেশ। এই স্বাধীন দেশের মাতৃভাষা-রাষ্ট্রভাষা সবই বাংলা। কিন্তু দুঃখের বিষয় আমাদের বাংলা ভাষার জায়গা দখল করে নিয়েছে অন্য ভাষা। আমরা শুদ্ধ বাংলা ভাষায় কথা বলতে কুণ্ঠাবোধ করছি। অথচ এই ভাষার জন্যই পরাধীন বাংলায় আমাদের দামাল ছেলেরা শহীদ হয়েছিল।

এরই ধারাবাহিকতায় বাংলা ভাষার অনলাইন পত্রিকা “দৈনিক রাঙা প্রভাত” এর যাত্রা শুরু। যে পত্রিকা বাংলা ভাষায় দেশের কথা বলে, দেশের জনগণের কথা বলে, দেশের সংস্কৃতির কথা বলে। “দৈনিক রাঙা প্রভাত” অনলাইন পত্রিকা বাংলাদেশের  মানুষের রাজনৈতিক অধিকার, অর্থনৈতিক অধিকার এবং জীবনযাত্রার বিষয়াদি বলিষ্ঠ বাংলা ভাষায় সবার কাছে তুলে ধরছে।

এই তুলে ধরার কাজে রয়েছে অসংখ্য মানুষের অক্লান্ত পরিশ্রম, নিরলস চেষ্টা ও সততা। তারা ন্যায়পরায়ণতা ও স্পষ্টবাদীতার সাথে শক্ত হাতে কাজ করে যাচ্ছে। রাঙা প্রভাতের প্রতিটি সদস্য ধ্রুবতারার মতো তাদের দ্যুতি ছড়িয়ে দিচ্ছে বাংলার সকল মানুষের হৃদয়ে।

আমি স্বপ্ননিবাস এসেট্স লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ সোলায়মান শাওন। অর্থনৈতিক সীমাবদ্ধতার কারণে সাধ ও সাধ্যের মাঝে যখন সমন্বয়হীনতা তখন স্বল্প আয়ের বিচক্ষণ মানুষের চাওয়াকে পাওয়াতে পরিণত করতে আমরা গড়ে তুলেছি সাধ্যের মধ্যে স্বপ্নের নিবাস- স্বপ্ননিবাস। স্বপ্ননিবাস প্রকল্পটিতে রয়েছে পাঁচটি সরকারি সরকারের সাথে সরাসরি সংযোগ। আমাদের প্রকল্পটি আই.এস.ও ৯০০১:২০১৫ সার্টিফাইডকৃত কোম্পানী। বাংলাদেশ ল্যান্ড ডেভলপারস্ এসোসিয়েশন এবং ঢাকা চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সদস্যপ্রাপ্ত। শুধু তাই নয় স্বপ্ননিবাস প্রকল্পটি স্থানীয় কর্তৃপক্ষ কর্তৃক ছাড়পত্র প্রাপ্ত এবং স্বল্প সময়ে রাজউক রেজিষ্টার্ডকৃত কোম্পানি স্বপ্ননিবাস। “দৈনিক রাঙা প্রভাত” অনলাইন পত্রিকা এর সম্মিলিত প্রচেষ্টায় আমি একজন সহ পথযাত্রী হতে পেরে নিজেকে অনেক ধন্য মনে করছি।

আমার বিশ্বাস একদিন আন্তর্জাতিক প্রাঙ্গনে “দৈনিক রাঙা প্রভাত” অনলাইন পত্রিকা তার ছাপ ছড়িয়ে দিবে। সবশেষে বলতে চাই “দৈনিক রাঙা প্রভাত” অনলাইন পত্রিকা সারা বাংলার সকলের হৃদয়ের প্রতিটি প্রভাতকে সততা ও ন্যায়পরায়ণতার মধ্য দিয়ে রাঙিয়ে তুলবে।

মোঃ সোলায়মান শাওন।
ব্যবস্থাপনা পরিচালক
স্বপ্ননিবাস এসেট্স লিমিটেড।

Share.
Exit mobile version