বিশেষ প্রতিনিধি।। গভীর রাতে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ভ্যালিতে কাঠ পুড়িয়ে আগুন পোহানোর সময় একটি রিসোর্টে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) রাত সাড়ে তিনটার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, কংলাক পাহাড়ের মেঘছোয়া রিসোর্টের পাশে স্থানীয়রা কাঠ পুড়িয়ে আগুন পোহানোর সময় আগুন লাগে বলে ধারণা করা হচ্ছে। সেনাবাহিনী ও স্থানীয়দের সহযোগিতায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। রিসোর্টে অবস্থানরত পর্যটকদের নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। আগুনে দুই রিসোর্ট, একটা বাড়ি ও একটি দোকান সম্পূর্ণ পুড়ে গেছে। আগুন লেগে অবকাশ ইমানুয়েল ইকো রিসোর্ট, মেঘছুট রিসোর্ট, সাজেক ইকো ভ্যালী রিসোর্ট, স্থানীয় ‘জাকারিয়া দাদা’ ও ‘মারুতি দিদি’র ঘর পুরোপুরি পুড়ে ছাই হয়ে গেছে। সঙ্গে আরও কিছু স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে।

ভ্রমণদলের লোকজন বলেন, ভোরে আগুন লাগার খবর পেয়ে সাজেকে যোগাযোগ করেছি। আগুন এখন নিয়ন্ত্রণে। সাজেকে দ্রুত একটি ফায়ার স্টেশন থাকলে এ ক্ষয়ক্ষতি আরও কমানো যেত। দীঘিনালার ফায়ার স্টেশনটি দূরে হওয়ায় এ এলাকায় আগুন লাগলে ক্ষয়ক্ষতি এড়ানো কঠিন হয়ে যায়। তিনি দেশের অন্যতম জনপ্রিয় ও পর্যটকবহুল সাজেকে অবিলম্বে ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের দাবি জানান।

ভোর ৫টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে।

Share.
Exit mobile version