কে এম সোহেব জুয়েল, ভ্রাম্যমান প্রতিনিধি :-গৌরনদীতে জমিজমার জের ধরে পুর্ব পরিকল্পিত ভাবে সাংবাদিকের উপর হামলার ঘটনায় আদালতে মামলা দায়ের করা হয়েছে বলে জানা গেছে।

ঘটনাটি ঘটেছে ২৬ ফেব্রুয়ারি সোমবার সকালে গৌরনদী উপজেলার নলচিড়া ইউনিয়নের কুতুব পুর গ্রামের মৃত করম আলী কাজীর পুত্র সাংবাদিক আবুল কালামের উপর হামলা চালায় প্রতিপক্ষ।

এ ঘটনায় রোববার (৩ মার্চ)  রোববার বরিশাল বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তার সহদর বড় ভাই ভুমি দস্যু রুস্তম আলী কাজী ৬৫, তার স্ত্রী বকুল বেগম ৫০ পুত্র তাওহিদ কাজী ২৫ ও পুত্র বধু রোকেয়া বেগম ৪০ কে অভিযুক্ত করে মামলা দায়ের করেন সাংবাদিক কালাম। যার নং – সি আর ৯৬/২৪।

দৈনিক শাহনামা পত্রিকার ভ্রম্যমান প্রতিনিধি সাংবাদিক কে এম কালাম জানান প্রতিপক্ষ তার সরহদ বড় ভাই রুস্তম আলী। তিনি (রুস্তম) দীর্ঘ দিন যাবৎ তার জমি ভোগদখল করার পায়তারা চালিয়ে আসছে। সম্প্রতি তিনি (কালাম) আর্থিক সংকটে পরে তার জমিতে রোপিত ১০ হাজার টাকা মুল্যের একটি মেহগানি গাছ বিক্রয় করেন । এর লোপ সামলাতে না পেরে তার সহদর রুস্তম নিজের গাছ দাবি করে গাছ কাটতে বাঁধা প্রদান করে কালামের সাথে তর্ক জড়িয়ে দেয়।

এবং পূর্ব পরিকলাপিত ভাবে প্রতিপক্ষ রুস্তম গং দেশিয় অস্ত্র ধারালো দা, লোহার রড লাঠি সোটা নিয়ে সাংবাদিক কালামকে এলোপাতাড়ি মারধর করে রক্তাক্ত যখম করলে তিনি মাটিতে পরে যান।

কালামের ডাক চিৎকারে তার আপন জন এসে তাকে উদ্ধার করে স্হানিয় চিকিৎসা কেন্দ্রে  নিয়ে চিকিৎসা  প্রদান করেন।
এ ঘটনায় ভুক্তভোগী সাংবাদিক কালাম প্রশাসনের সর্ব মহলে সুষ্ঠ বিচারের জোর দাবি জানিয়েছেন।

Share.
Exit mobile version