বিশেষ প্রতিনিধি।। চুরি করা গরু-ছাগল মিনি ট্রাকে করে নিয়ে যাচ্ছিল চোরের দল। এমন সময় সন্দেহের জেরে পুলিশ দাঁড়াতে বললে গাড়ি না থামিয়ে দ্রুত চলে যায়। এরপর পুলিশের পিকআপ পেছনে ধাওয়া শুরু করলে পুলিশ সদস্যদের লক্ষ্য করে চোরচক্রটি ইট-পাথর নিক্ষেপ করে। এতে পুলিশের পিকআপচালক আহত হন।

 অবশেষে প্রায় ২৫ কিলোমিটার ধাওয়া করে চোরসহ ট্রাকটি আটক করা হয়।

গত মঙ্গলবার (৫ মার্চ) ভোরে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের ঈশ্বরগঞ্জ উপজেলার লক্ষ্মীগঞ্জ বাজারের কাছে চরশংকর নামক স্থানে এ ঘটনা ঘটে। আজ পুলিশের এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের ঈশ্বরগঞ্জ উপজেলার লক্ষ্মীগঞ্জ বাজারের কাছে চরশংকর নামক স্থানে গরু-ছাগলভর্তি একটি মিনি ট্রাক দাঁড়িয়ে ছিল।

এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ট্রাকটি দ্রুত চলে যায়। পরে টহলরত পুলিশের একটি দল পিকআপ নিয়ে মিনি ট্রাকটি ধাওয়া করে।

টহলরত পুলিশের দায়িত্বে ছিলেন ঈশ্বরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) মো. আক্তারুজ্জামান মিয়া জানান, ভোরে ট্রাকভর্তি গরু সড়কের পাশে দাঁড়ানো দেখে সন্দেহ হয়। এ সময় কাছে যাওয়ার চেষ্টা করতেই চোরচক্র মিনি ট্রাকটি নিয়ে দ্রুত চলে যায়।

এ সময় তাদের পেছনে ধাওয়া করা হয় এবং আরো একটি পিকআপ আনা হয়। এরপর প্রায় ২৫ কিলোমিটার দূরে তারাকান্দা থানার বিসকা রেলক্রসিংয়ের কাছে ট্রাক রেখে সাত-আটজন চোর পালানোর চেষ্টা করে। এ সময় শাহ আলম (৩০) নামে একজনকে আটক করা হয় এবং মিনি ট্রাকটি জব্দ করা হয়।

এসআই আক্তারুজ্জামান আরো জানান, মিনি ট্রাকটি তল্লাশি করে এর ভেতর থেকে চারটি গরু ও একটি ছাগল উদ্ধার করা হয়। মিনি ট্রাক থেকে ইট-পাথরের আঘাতে পুলিশের পিকআপের চালক রিপন সরকার আহত হয়েছেন এবং পিকআপের সামনের গ্লাস ও লাইট ক্ষতিগ্রস্ত হয়েছে।

আটককৃত শাহ আলম টাঙ্গাইল জেলার দেলদুয়ার থানার ঝুমকাই ব্রাহ্মণখোলা গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে। পুলিশের কাছে তিনি জানান, তার সঙ্গে কমপক্ষে আটজন ছিল।

ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজেদুর রহমান জানান, উদ্ধার হওয়া গরু-ছাগলের আনুমানিক মূল্য প্রায় দুই লাখ টাকা। এ ঘটনায় মামলার পর গ্রেপ্তার হওয়া চোরকে আদালতে পাঠানো হয়েছে।

Share.
Exit mobile version