রফিকুল ইসলাম রনি, বরিশাল:- বিশ্ব নন্দিত মুফাস্সিরে কুরআন আলহাজ্ব হাফেজ মাওলানা মুফতি আমীর হামজা বলেন, হিন্দুদের ঘর পোড়া,মন্দির ভাঙ্গা প্রকৃত মুসলমানদের কাজ না। যারা এসব কাজের সাথে জড়িত তারা মুসলমান হতে পারেনা। আল্লাহতায়ালা কোন মুসলমানদের বলেনি, অন্য ধর্মের মানুষের উপর আঘাত হানতে,বলেনি তাদের সাথে খারাপ আচারন করতে, এতে আল্লাহ্ অখুশি হন, আল্লাহকে অপমানিত করা হয়।

জেলার গৌরনদী উপজেলার সরিকল ইউনিয়নের ঐতিহ্যবাহী সাকোকাঠী মিশুক স্ট্যান্ড সংলগ্ন মাঠে মিশুক শ্রমিক ইউনিয়ন-১৫১৭, কাঠ ব্যবসায়ী সমিতি, বনিক সমিতি এবং মিশুক ষ্ট্যান্ড জামে মসজিদ ও এলাকাবাসীর উদ্যোগে ৭ম বার্ষিকী একদিন ব্যাপি তাফসীরুল কুরআন মাহফিল অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বয়ানে তিনি এ কথাগুলো বলে।

তিনি বয়ানে, দেশনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া কামনা করেন, দোয়া কামনা করেন দক্ষিণ বাংলার আওয়ামী লীগের অভিভাবক আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি‘র জন্য।

তিনি বয়ানে তার শিক্ষাগুরু মাহফিলস্থ শাহাজিরার এলাকার সন্তান ইসলামিক প্রখর বক্তা আলহাজ্ব মাওলানা ড.ফাইজুল হক ও তার পিতামাতার জন্য দোয়া কামনা করেন। দোয়া কামনা করেন মাহফিলে অংশগ্রহনত অতিথির জন্য।

সাকোকাঠী মিশুক ষ্ট্যান্ড জামে মসজিদের সভাপতি বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব খন্দকার শাহে আলম মঞ্জু মাহফিলে সভাপতিত্ব করেন।

মিশুক শ্রমিক ইউনিয়ন-১৫১৭, কাঠ ব্যবসায়ী সমিতি, বনিক সমিতি এবং মিশুক ষ্ট্যান্ড জামে মসজিদ ও এলাকাবাসীর উদ্যোগে আয়োজিত মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরিকল ইউপি পরিষদের চেয়ারম্যান মোঃ ফারুক হোসেন মোল্লা, সরিকল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ মেজবাহ উদ্দিন আকন, সরিকল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর হোসেন মোল্লা প্রমুখ।

বাদ আছর থেকে সাকোকাঠী মিশুক স্ট্যান্ড সংলগ মাঠে মাহফিলের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। গৌরনদী উপজেলাসহ বিভিন্ন উপজেলা থেকে আসা ও সরিকল এবং আগরপুর এলাকার আশেপাশে হাজার হাজার ইসলাম প্রিয় জনতা মাহফিল স্থলে অংশ গ্রহন করেন।

বিশেষ বক্তা হিসেবে বয়ান পেশ করেন হযরত মাওলানা মোঃ সাইদুল ইসলাম সাইদ, শাইখ গোলাম মাহামুদ। অনুষ্ঠিত মাহফিলের দিবারাতে সকল মানুষের জন্য শান্তি কামনায় ও দোয়া মোনাজাতের মধ্য দিয়ে একদিন ব্যাপি তাফসীরুল কুরআন মাহফিল শেষ হয়।

Share.
Exit mobile version