বরিশাল অফিস:- বাংলাদেশ, ভারত ও নেপালের পাঁচটি নাট্যদলের অংশগ্রহণে নগরীতে ত্রিদেশীয় নাট্যৎসবের উদ্বোধন করেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। বরিশাল নগরীতে সিটি কর্পোরেশনের সহযোগিতায় শব্দাবলী স্টুডিও থিয়েটার ত্রিদেশীয় নাট্যৎসবের আয়োজন করেন।
বৃহস্পতিবার রাতে উদ্বোধনী অনুষ্ঠানে গিয়াস-মিলন নাট্য পদক প্রদান করা হয়। পদকপ্রাপ্তরা হচ্ছেন রংপুরের আব্দুর রাজ্জাক ও সিলেটের রজত কান্তি গুপ্ত।

উদ্বোধনী পর্বে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি। বিশেষ অতিথি ছিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান পিপিএম বার, জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর হোসেন, বাংলাদেশ গ্রæপ থিয়েটার ফেডারেশনের সাধারণ সম্পাদক জেনারেল কামাল বায়জিদ।

শব্দাবলী স্টুডিও থিয়েটারের সভাপতি সৈয়দ দুলাল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন । শব্দাবলীর সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অনিমেশ সাহা লিটু। উদ্বোধনী অনুষ্ঠানের পর উৎসবের প্রথম নাটক শব্দাবলীর প্রযোজনায় “বৈশাখিনী” মঞ্চস্থ করা হয়। ২৭ ডিসেম্বর থেকে প্রতিদিন বিকেল চারটা ও সন্ধ্যা সাতটায় প্রতিটি নাটকের দুটি করে প্রদর্শনী হবে। প্রতিটি নাটক মঞ্চস্থ হবে শব্দাবলী স্টুডিও থিয়েটার হলে। উৎসব চলবে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত।

Share.
Exit mobile version