বরিশাল অফিস:- বরিশাল নদী বন্দরে যাত্রী হয়রানির পর তাদের কাছ থেকে ব্যাগ চুরির ঘটনার অভিযোগ উঠেছে নদী বন্দরের সামনে থাকা যত্রতত্র ভাবে গাড়ি পার্কিং করে রাখা থ্রি হুইলার চালকরদের বিরুদ্ধে। তারাড়াই চুরির সাথে জড়িত রয়েছে। বিষয়টির প্রমানও মিলেছে। চুরির বিষয়টি প্রমানিত হওয়ার পর শাহিন নামের এক থ্রি-হুইলার চালককে আটক করেছে বন্দর কর্তৃপক্ষ।

তবে বিষয়টি নিয়ে এর আগে নৌ পুলিশ এবং থানা পুলিশকে একাধিকবার অবহিত করা হলেও তারা বিষয়টি গুরুত্ব না দেওয়ার চুরির ঘটনা একের পর এক বেড়েই চলেছে।

২৪ জানুয়ারি শুক্রবার সকালে বরিশাল নদী বন্দরের লঞ্চ ঘাটের লেবাররা জানান, যাত্রীরা বরিশাল নৌ-বন্দরে পৌছানোর পরই শুরু হয় থ্রি-হুইলার চালকদের দৌড়াত্ম্য। এরা জোর করে যাত্রীদের ব্যাগ টান দিয়ে নিয়ে যায়। পরে তাদের আর কাউকে খুঁজে পাওয়া যায়না। বিষয়টি নিয়ে যাত্রীরা বরিশাল নদী বন্দর কর্মকর্তার কাছে অভিযোগও দেয়। কিন্তু কোনো কিছুতেই চুরি বন্ধ করা যাচ্ছেনা।

বরিশালের স্থানীয় একটি পত্রিকার সম্পাদক ও প্রকাশক ডাঃ মোঃ দেলোয়ার হোসেন সেরনিয়াবাত জানান, তিনি তার স্ত্রীর পরিচালনাধীন হোমিও হলের জন্য ঢাকা থেকে প্রায় ত্রিশ হাজার টাকার ওষুধ ক্রয় করে লঞ্চযোগে বুধবার ভোরে বরিশাল নৌ-বন্দরে আসেন। বন্দরের ১নং ঘাট মসজিদ সংলগ্ন এলাকা থেকে তার পুরো ওষুধসহ অন্যান্য ব্যাগ মুহুর্তের মধ্যে চুরি হয়ে যায়। এ ঘটনায় ওইদিনই কোতোয়ালী মডেল থানায় সাধারণ ডায়েরী করা সত্বেও পুলিশ এখনও কার্যকরী কোন ব্যবস্থা গ্রহণ করেননি।

বরিশাল নদী বন্দর কর্মকর্তা ও বিআইডবিøউটিএ’র নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক আজমল হুদা মিঠু সরকার জানান, নদী বন্দরের সামনে থ্রি-হুইলার চালকরা যত্রতত্র ভাবে গাড়ি পার্কিং করে থাকে। সে বিষয়েও একাধিকবার নিষেধ করা হয়েছে। পরে যাত্রীদের কাছ থেকে ব্যাগ চুরির বেশ কয়েকটি ঘটনার পর থ্রি-হুইলার চালক বেশে চোরদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য নৌ-পুলিশ সুপার এবং বরিশাল মেট্রোপলিটন পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়টি লিখিতভাবে জানানো হয়। কিন্তু তারা কোনো ব্যবস্থা না নেয়ায় এ সমস্যা আরও তীব্র আকার ধারণ করেছে। পরে বৃহস্পতিবার এক যাত্রীর অভিযোগের প্রেক্ষিতে সিসি ক্যামেরার ফুটেজ চেক করে শাহিন নামের এক থ্রি-হুইলার চালককে আটক করে থানা পুলিশের কাছে সোর্পদ করা হয়েছে। তিনি আরও জানান, যাত্রীরা যাতে আর কোনো ভোগান্তিতে না পরেন সেজন্য নৌ-বন্দর থেকে আরও জোড়দার পদক্ষেপ গ্রহণ করা হবে।

Share.
Exit mobile version