বরিশাল অফিস:- প্রতিবছর অভিভাবকরা তাদের প্রিয় সন্তানদের সাথে পরীক্ষার কেন্দ্রে আসেন। তিন ঘন্টার পরীক্ষা চলাকালীন সময় এসব অভিভাবকদের বিশ্রামের জন্য কেন্দ্রের বাহিরে থাকেনা কোন ব্যবস্থা। তাই পরীক্ষার তিন ঘন্টাই সীমাহীন দুর্ভোগে পরতে হয় অভিভাবকদের।

অন্যান্য বছরের এ অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে চলমান এসএসসি পরীক্ষা শুরুর আগেরদিন অভিভাবকদের জন্য দুইটি পরীক্ষা কেন্দ্রে ছাউনী তৈরি করে দেয়া হয়েছে। পরীক্ষা চলাকালীন সময় সন্তানদের কেন্দ্রে পাঠিয়ে অভিভাবকরা ওই ছাউনীর নিচে চেয়ারে বসে বিশ্রাম নিতে পারছেন। এ মানব সেবার ছাউনী তৈরি করে এবারও ব্যাপক প্রশংসিত হয়েছেন জেলার বানারীপাড়া থানার উপ-সহকারী পুলিশ পরিদর্শক এএসআই জাহিদ হোসেন।

বানারীপাড়া ডিগ্রী কলেজ কেন্দ্র ও বালিকা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে এএসআই জাহিদ হোসেনের এ ব্যতিক্রম উদ্যোগের প্রশংসা করে অভিভাবক হেলেনা বেগম বলেন, একজন পুলিশ অফিসারের এ মহতি উদ্যোগকে সাধুবাদ জানানোর ভাষা আমার জানা নেই। শুধু তার দীর্ঘায়ু ও সফলতা কামনা করছি। অন্যান্য অভিভাবকরাও এএসআই জাহিদ হোসেনের ভূয়শী প্রশংসা করেন।

স্থানীয় বাসিন্দারা বলেন, পুলিশের এএসআই জাহিদ হোসেন বানারীপাড়া থানায় যোগদানের পর থেকে অদ্যবর্ধি পুলিশ বাহিনীর সুনাম বৃদ্ধির জন্য রাস্তা-ঘাট সংস্কার, পরিস্কার-পরিচ্ছন্নতা, অসহায় মানুষের পাশে অভিভাবকের ভূমিকায় দাঁড়ানো, দারিদ্র শিক্ষার্থীদের লেখাপড়ার দায়িত্ব গ্রহণ, নিজের রেশন বৃদ্ধদের মাঝে বিতরণ করে দেয়া, মাদক সেবীদের নিরাময় কেন্দ্রে পাঠিয়ে চিকিৎসা করানোসহ অসংখ্য মানবসেবার মাধ্যমে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন। তার এই মানব সেবায় বাংলাদেশ পুলিশের ওপর ভালোবাসার মনোভাব সৃষ্টি হয়েছে বানারীপাড়ার সাধারণ মানুষের মধ্যে।

এএসআই জাহিদ হোসেন বলেন, মুজিব বর্ষকে সামনে রেখে আমি মানবসেবার মহান ব্রত নিয়ে কাজ শুরু করেছি। জীবনে যতোদিন বেঁচে আছি, ততোদিন আমার উপর অর্পিত দায়িত্ব পালনের পাশাপাশি বঙ্গবন্ধুর আর্দশে দেশ ও মানব সেবায় নিজেকে জড়িয়ে রাখতে চাই।

Share.
Exit mobile version