বরিশাল অফিস:- জেলার আগৈলঝাড়া উপজেলা সদর থেকে এক ‘নব্য জেএমবি’ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট। গ্রেফতারকৃত নব্য জেএমবি সদস্যের নাম আবু নাঈম মোল্লা (২০) । গ্রেফতারকৃত নাঈমের বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে রাষ্ট্র বিরোধী বিভিন্ন জেহাদী বই, মোবাইল ফোন ও সীমকার্ড।

 

রবিবার সকালে আগৈলঝাড়া থানার ওসি আফজাল হোসেন জানান, আটক নাঈম ‘আমি মুসলিম’ নামের একটি ফেসবুক আইডি চালাতো। তার বিরুদ্ধে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট জঙ্গি তৎপরতার সাথে জড়িত থাকার প্রমাণ পেয়ে শনিবার বিকেলে অভিযান চালিয়ে আটক করে। ওসি আরও জানান, অর্গানাইসড ক্রাইম ফরেনসিক ও টেরর ফিনান্স উইং এন্ট্রি টেরোরিজম ইউনিট বা কাউন্টার টেরোজিম ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রকিব উজ্জামানের নেতৃত্বে ১০ সদস্যর একটি দল ঢাকা থেকে শনিবার বিকেলে সরাসরি এসে আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে অভিযান চালায়। এসময় জসিম উদ্দিন সেরনিয়াবাতের মালিকানাধীন মেসার্স মা মেডিকেল হল নামের ওষুধের দোকানে অভিযান চালিয়ে নব্য জেএমবির সদস্য আবু নাঈমকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আবু নাঈম গৈলা ইউনিয়নের পশ্চিম সুজনকাঠী গ্রামের নজরুল ইসলাম মোল্লা ও তানিয়া আক্তার দম্পত্তির পুত্র এবং সরকারী শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজের ছাত্র। নাঈম উল্লেখিত ওষুধের দোকানে কর্মচারীর হিসেবে কাজ করতো। তার বাবা নজরুল ইসলামের নগরবাড়ি রোডে একটি চায়ের দোকান রয়েছে। নাঈমের পরিবার পূর্বে উজিরপুর উপজেলায় বসবাস করতো।

 

এ ঘটনায় শনিবার রাতেই অ্যান্টি-টেরোরিজম ইউনিটের এসআই অজিত কুমার দাস বাদি হয়ে সন্ত্রাস বিরোধী আইনে আগৈলঝাড়া থানায় একটি মামলা দায়ের করেছেন। রবিবার দুপুরে গ্রেফতারকৃত জেএমবি’র সদস্য আবু নাঈমকে দশ দিনের রিমান্ড আবেদন করে আদালতে প্রেরণ করা হয়েছে।

Share.
Exit mobile version