বরিশাল অফিস:- মাঘি পূর্নিমা উপলক্ষে প্রতিবছরের ন্যায় এবারও ব্যাপক আয়োজনের মধ্যদিয়ে জেলার আগৈলঝাড়া উপজেলার ১২৩ বছরের পুরনো হরিভক্ত মহাত্মা ঠান্ডারাম বৈরাগীর লীলাভূমি আস্কর আশ্রমে শনিবার রাতে মহামন্ত্র হরিনাম কীর্তন, বার্ষিক মহোৎসব, পূজার্চনা ও মেলা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে হাজার-হাজার ভক্তরা অংশগ্রহণ করেন। শনিবার সকাল থেকে রাতভর চলে মহানাম সংকীর্তন। সকাল থেকে দেশের বিভিন্নস্থান থেকে হাজার হাজার ভক্ত ডঙ্কা, ঢাক, ঢোল, ঝাঁঝ, কাঁশর, চাকি, বাঁশি, শঙ্খ, শিঙ্গা, একতারা, দোতরাসহ বিভিন্ন বাদ্যযন্ত্র বাজিয়ে মুখে হরিনাম জব করতে করতে অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুষ্ঠান হলেও সকল ধর্মের মানুষ এ অনুষ্ঠান উপভোগ করেন। শেষে সকল ভক্তের জন্য প্রসাদ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শ্রী শ্রী হরি গুরুচাঁদ মতুয়া মিশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি মতুয়াচার্য্য শ্রী পদ্মনাভ ঠাকুর শ্রীধাম ওড়াকান্দি। বিশেষ অতিথি ছিলেন আগৈলঝাড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি সুনীল কুমার বাড়ৈ, বাগধা ইউনিয়নের চেয়ারম্যান আমিনুল ইসলাম বাবুল ভাট্টি, গৌরনদী উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মণীষ চন্দ্র বিশ্বাস, মতুয়া সদস্য জীবনানন্দ গোসাই।

Share.
Exit mobile version