বরিশাল অফিস: ৪০ দিনের কর্মসূচির মাধ্যমে একটি রাস্তা নির্মানকে কেন্দ্র করে জেলার আগৈলঝাড়া উপজেলার রাজিহার বাজারে এক ইউপি সদস্যকে প্রকাশ্যে ঝাড়ু– পেটা করা হয়েছে। এ অভিযোগে দায়ের করা মামলায় ওয়ার্ড আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও এক নারীকে গ্রেফতার করেছে পুলিশ।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে রাজিহার ইউনিয়নের ১নং ওয়ার্ড রাজিহার গ্রামে এসকেন্দারের পান বরজ থেকে মালোকাঠি শাহজাহান হাওলাদারের বাড়ি পর্যন্ত ৪০ দিনের একটি প্রকল্প বাস্তবায়নের কাজ চলমান রয়েছে। মালোকাঠি এলাকাবাসীর সুবিধাভোগীদের পক্ষে ওয়ার্ড আওয়ামী লীগ সিনিয়র সহ-সভাপতি হাচেন হাওলাদার, স্থানীয় শাহ আলম ফকিরসহ অন্যান্যরা বাস্তবায়নাধীন ৪০ দিনের প্রকল্পের মধ্যে লবেন্দ্র নাথ হালদারের বাড়ির পূর্ব পার্শ্বের সরকারী হালট দিয়ে রাস্তা নির্মানের দাবি করেন। এ নিয়ে প্রথম দফায় রবিবার রাতে রাজিহার বাজারে উল্লেখিতদের সাথে স্থানীয় ইউপি সদস্য সঞ্জয় রায়ের তুমুল বাকবিতন্ডা হয়। ওইদিন রাতেই ইউপি সদস্য থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

আগৈলঝাড়া থানার এসআই জামাল হোসেন জানান, ইউপি সদস্য সঞ্জয় রায়ের অভিযোগের ভিত্তিতে সোমবার দুপুরে তদন্তের জন্য রাজিহার বাজারে গিয়ে অভিযুক্ত আওয়ামী লীগ নেতা হাচেন হাওলাদারকে আটক করে অন্যান্য পুলিশ সদস্যদের দিয়ে তাকে (হাচেন) থানায় পাঠিয়ে দেন। হাচেনকে আটকের খবর ছড়িয়ে পরলে রাজিহার চৌরাস্তা বাজারে চরম উত্তেজনা ছড়িয়ে পরে। একপর্যায়ে বাজার সংলগ্ন বাড়ির বাসিন্দা শাহ আলম ফকিরের স্ত্রী রেবা বেগম পুলিশের উপস্থিতিতে আকস্মিকভাবে ইউপি সদস্য সঞ্জয়কে ঝাড়ু– পেটা করে। এসময় এসআই জামাল হোসেন ঘটনাস্থল থেকে রেবাকে আটক করেন।

ইউপি সদস্য সঞ্জয় রায়ের উপর হামলার ঘটনায় ওইদিন রাতেই হাচেন হাওলাদার, রেবা বেগমসহ ছয়জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৭/৮জনকে অভিযুক্ত করে অর্থ ছিনিয়ে নেয়ার অভিযোগ এনে ইউপি সদস্য সঞ্জয় রায় থানায় পুনরায় লিখিত অভিযোগ দায়ের করেন। মঙ্গলবার দুপুরে গ্রেফতারকৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে।

Share.
Exit mobile version