রাঙা প্রভাত ডেস্ক :- দেশে এ পর্যন্ত ৫৪ জন নার্স করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরইমধ্যে সরকারি হাসপাতালের ২৮ জন। বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকের ২৬ জন।

সোসাইটি ফর নার্সেস সেফটি অ্যান্ড রাইটস সংগঠনের মহাসচিব সাব্বির মাহমুদ শুক্রবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ১৪টি সরকারি হাসপাতাল এবং ১২টি বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকের সর্বশেষ তথ্য অনুযায়ী এ হিসাব করা হয়েছে। এছাড়া সরকারি-বেসরকারি এসব হাসপাতাল ও ক্লিনিকের আক্রান্ত রোগীদের সংস্পর্শে এসেছিলেন এমন ২৫০ থেকে ৩০০ নার্স কোয়ারেন্টিনে আছেন।

তিনি আরও বলেন, সরকারি হাসপাতালগুলোতে আক্রান্ত ২৮ জনের মধ্যে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ৩ জন, স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ৫ জন, শেরে-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ১ জন, বরিশালের বাবুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২ জন, নারায়ণগঞ্জের ৩০০ শয্যা হাসপাতালে ৪ জন, নারায়ণগঞ্জের ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালে ১জন, নেত্রকোনার খালিয়াজুড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন, গাজীপুরের কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ জন, জামালপুরের বকশিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন, ঢাকা শিশু হাসপাতালে ১ জন, গাজীপুরের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২ জন, ময়মনসিংহের গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন, কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন ও নরসিংদীর ১০০ শয্যা জেলা হাসপাতালের ২ জন।

এছাড়া বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকের ২৪ জনের মধ্যে শাহবাগের বারডেম জেনারেল হাসপাতালে ২ জন, ঢাকার এভার কেয়ার (অ্যাপোলো) হাসপাতালে ১ জন, ঢাকার ইউনাইটেড হাসপাতালে ৫ জন, ধানমন্ডির পপুলার মেডিক্যাল কলেজ হাসপাতালে ২ জন, রাজধানীর আসগর আলী হাসপাতালে ৩ জন, মগবাজারের ইনসাফ আল বারাকা কিডনি হাসপাতালে ৬ জন, তেজগাঁওয়ের ইমপালস হাসপাতালের ২ জন, মিরপুরের ডেল্টা হাসপাতালে ১ জন, ধানমন্ডির ইবনে সিনায় ১ জন ও গাজীপুরের কেপিজে হাসপাতালে ৩ জন।

Share.
Exit mobile version